ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চান্দগাঁও ওয়ার্ডের উন্নয়নে চসিকের ১০৪ প্রকল্প

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪
চান্দগাঁও ওয়ার্ডের উন্নয়নে চসিকের ১০৪ প্রকল্প ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীর ৪নং চান্দগাঁও ওয়ার্ডের উন্নয়নে সাড়ে ২২ কোটি টাকা ব্যয়ে ১০৪টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে বলে জানান চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম মনজুর আলম।  

রোববার সন্ধ্যায় নগরীর স্বাধীনতা পার্ক চত্বরে আয়োজিত সুধী সমাবেশে এ তথ্য জানান তিনি।

এসময় চান্দগাঁও ওয়ার্ডের বিভিন্ন উন্নয়ন চিত্র মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরা হয়।

সিটি মেয়র এম মনজুর আলম বলেন, সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধি ও জলবায়ু পরিবর্তনের কারণে নগরীতে বর্ষা মৌসুমে সৃষ্ট জলাবদ্ধতা নিরসনে নতুন খাল খনন, পুরাতন খালগুলোর মাটি ও আবর্জনা অপসারণ এবং নালা-নর্দমার মাটি ও আবর্জনা উত্তোলন ও অপসারণ কার্যক্রম অব্যাহত রয়েছে।


তিনি বলেন, প্রতিবন্ধী ও ভিক্ষুক পুনর্বাসন, ভাসমান ভবঘুরে ও ছিন্নমূলদের সেবাদান, হিজড়াদের পুনর্বাসন, শ্রমজীবীদের শ্রমবাজার শেড নির্মাণ, পাহাড়ের পাদদেশে ঝুঁকিতে বসবাসরতদের জন্য আবাসন নির্মাণ, সুপেয় পানির জন্য ১৯৩টি গভীর নলকূপ স্থাপন, মসজিদ ও মন্দির নির্মাণ, কবরস্থান ও শ্মশান নির্মাণ করা হয়েছে।

সিটি মেয়র বলেন,‘মহান মুক্তিযুদ্ধ ছিল ইতিহাসের গৌরবময় অধ্যায়। বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান, একুশে ও স্বাধীনতা পদক প্রদান, ভাষা সৈনিকদের নামে রাস্তার নামকরণসহ মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্য সংরক্ষণে সিটি করপোরেশন দায়িত্ব পালন করে যাচ্ছে। ’

কাউন্সিলর মাহবুবুল আলমের সভাপতিত্বে সুধী সমাবেশে বক্তব্য রাখেন কাউন্সিলর মোহাম্মদ আজম, শামসুজ্জামান হেলালী, প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, আবু সুফিয়ান, শিহাব উদ্দিন আলম, সরফউদ্দিন খান, প্রকৌশলী কামরুল ইসলাম ও মোশাররফ হোসেন।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।