ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অবৈধ পথে মালয়েশিয়াগামী চারজন উদ্ধার, গ্রেপ্তার ১

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪
অবৈধ পথে মালয়েশিয়াগামী চারজন উদ্ধার, গ্রেপ্তার ১ ছবি: ফাইল ফটো

চট্টগ্রাম: অবৈধভাবে মালয়েশিয়া যাবার জন্য চট্টগ্রাম নগরীতে জড়ো হওয়া চারজনকে উদ্ধার করেছে কোতয়ালি থানা পুলিশ। একইসঙ্গে মো.হেলাল উদ্দিন (২৭) নামে এক মানব পাচারকারিকে গ্রেপ্তার করেছে পুলিশ।



রোববার গভীর রাত ২টার দিকে নগরীর নন্দনকানন রাইফেল ক্লাবের বিপরিতে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সামনে থেকে তাদের উদ্ধার করা হয়েছে।

নগর পুলিশের কোতয়ালি জোনের সহকারি কমিশনার শাহ মো.আব্দুর রউফ বাংলানিউজকে বলেন, নড়াইল এবং সিরাজগঞ্জ থেকে চারজনকে এনে চট্টগ্রামে একটি হোটেলে রাখা হয়েছিল।
গভীর রাতে তাদের কক্সবাজারের টেকনাফে নিয়ে যাবার জন্য রাইফেল ক্লাবের অদূরে জড়ো করা হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাদের উদ্ধার করে এক মানব পাচারকারিকে গ্রেপ্তার করেছে।

উদ্ধার হওয়া চার ভিকটিম হল, সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার সাটুরিয়া নতুন পাড়ার শহীদুল ইসলামের ছেলে কাওসার আলী (২২) ও আব্দুল মজিদের ছেলে ইসমাইল হোসেন (২২), একই উপজেলার বড় সাটুরিয়া ঈদ জামাত এলাকার হাশেম আলীর ছেলে মাজহারুল ইসলাম (১৯) এবং নড়াইল জেলার সদর উপজেলার চাষাড়া দক্ষিণ পাড়া গ্রামের কোবাদ মোল্লার ছেলে আজাদ মোল্লা (৩২)।

গ্রেপ্তার হওয়া মানব পাচারকারি হেলাল কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের মুন্ডারঢেইল গ্রামের কালু মিয়ার ছেলে।

কোতয়ালি থানার পরিদর্শক (তদন্ত) নেজাম উদ্দিন বাংলানিউজকে জানান, হেলাল সিরাজগঞ্জ ও নড়াইল থেকে চারজনকে এনে দুইদিন আগে নন্দনকানন এলাকায় বিরাজ হোটেলে রাখে। রোববার গভীর রাতে তাদের টেকনাফে নিয়ে যাবার কথা বলে হোটেল থেকে নামানো হয়। হেলাল তাদের অপেক্ষায় রেখে লালদিঘির পাড়ে মাইক্রোবাস ঠিক করতে যাচ্ছিল। এর মধ্যে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়।

এ ঘটনায় হেলালের বিরুদ্ধে মানব পাচার আইনে কোতয়ালি থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) শফিকুল ইসলাম বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।