ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জামাই আর শ্বাশুড়ি, মিলেমিশে করেন চুরি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪
জামাই আর শ্বাশুড়ি, মিলেমিশে করেন চুরি শ্বাশুড়ি হোসনে আরা বেগম ও জামাতা মো.নাদিম। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: হোসনে আরা বেগম (৪৫) এবং মো.নাদিম (২৬)। সম্পর্কে তারা শাশুড়ি এবং জামাতা।

শাশুড়ি ভোরবেলায় বাসার দরজা খোলা পেলে হুট করে ঢুকে হাতের কাছে যা পান তা-ই নিয়ে নেন। আর জামাতা বাইরে রিক্সা নিয়ে শাশুড়ির জন্য অপেক্ষা করেন।
এভাবে গত ছয় মাস ধরে নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে চুরি করে বেড়াচ্ছেন জামাই-শ্বাশুড়ি।

তবে সোমবার সকালে নগরীর বিএড কলেজ এলাকায় একটি বাসায় চুরি শেষে আর নিজেদের রক্ষা করতে পারেননি হোসনে আরা ও নাদিম। ফেরার পথে গোপন সংবাদের ভিত্তিতে বাকলিয়া থানা পুলিশ দু’জনকে আটক করতে সক্ষম হন।

বাকলিয়া থানার ওসি মোহাম্মদ মহসিন বাংলানিউজকে বলেন, হোসনে আরা গত তিন বছর ধরে কোতয়ালি, চান্দগাঁও ও বাকলিয়া থানা এলাকার বিভিন্ন বাসায় চুরির সঙ্গে জড়িত। আগে শাহজাহান নামে এক রিক্সাচালককে সঙ্গে নিয়ে চুরি করত। ছয় মাস আগে সে মারা যাবার পর নিজের মেয়ের জামাই নাদিমকে সঙ্গে নিয়েছেন হোসনে আরা।

আটক হোসনে আরা বেগম কুমিল্লার মুরাদনগর উপজেলার নজরুল ইসলামের স্ত্রী। নগরীর বাকলিয়া থানার চাক্তাই আব্দুস সোবহান সওদাগর সড়কে তিনি থাকেন।

তার জামাতা নাদিম পেশায় রিক্সাচালক। ঢাকার ডেমরার আব্দুল হকের ছেলে নাদিম বাকলিয়া থানার তক্তারপুল এলাকায় থাকেন।

পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার সকাল ৯টার দিকে বাকলিয়া থানার বিএড কলেজ এলাাকায় জনৈক কামাল উদ্দিনের বাসায় ঢুকে একটি তোশিবা কোম্পানির ল্যাপটপ চুরি করে নেন হোসনে আরা। গোপন সংবাদের ভিত্তিতে আগে থেকেই ওই এলাকায় ওঁৎ পেতে ছিলেন বাকলিয়া থানার এস আই আব্দুর রবের নেতৃত্বে কয়েকজন পুলিশ সদস্য।

চুরি শেষে নাদিমের রিক্সায় চড়ে হোসনে আরা ফেরার পথে ল্যাপটপটিসহ তাদের হাতেনাতে আটক করে পুলিশ। এরপর তাদের বাকলিয়া থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

বাকলিয়া থানার ওসি মোহাম্মদ মহসিন বাংলানিউজকে বলেন, হোসনে আরা বছরখানেক আগে রেললাইনের ধারে নাদিমকে খুঁজে পান। শাহজাহান মারা যাবার পর তাকে চুরির সঙ্গী বানিয়ে মেয়েকে বিয়ে দেন। হোসনে আরার পুরো পরিবার চুরির সঙ্গে জড়িত। চার মাস আগে বহদ্দারহাট এক কিলোমিটার এলাকায় চুরি করতে গিয়ে তার ভাই গণপিটুনিতে মারা যান।

ওসি জানান, হোসনে আরা এবং নাদিম মিলে প্রতিদিন কমপক্ষে দু’টি বাসায় চুরি করে। তিন মাস আগে একটি বাসায় চুরির ঘটনা তদন্ত করতে গিয়ে হোসনে আরার বিষয়ে কিছু তথ্য পেয়েছিল বাকলিয়া থানা পুলিশ। এরপর তাকে ধরেও নেয়া হয়েছিল। কিন্তু হোসনে আরা থানায় উল্টো পুলিশকে ধমক দেন। পুলিশও সরাসরি কোন অভিযোগ না পেয়ে তাকে ছেড়ে দেন।

হোসনে আরা ও নাদিমের বিরুদ্ধে বিএড কলেজ এলাকায় যে বাসায় চুরি হয়েছে সেই বাসার মালিক কামাল উদ্দিন বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন বলে ওসি জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।