ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শেষ হলো ২০ দলের ঢিলেঢালা হরতাল

বাংলানিউজ টিম, চট্টগ্রাম ব্যুরো | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪
শেষ হলো ২০ দলের ঢিলেঢালা হরতাল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই নিরুত্তাপভাবে শেষ হয়েছে ২০ দলীয় জোটের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল।

সোমবার সকালে মেহেদীবাগ এলাকা থেকে মিছিল বের করলে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

পরে নাসিমন ভবনের সামনে নুর আহম্মদ সড়কে হরতালের সমর্থনে সমাবেশ করে বিএনপি।

এদিকে নগরীতে সাত বিএনপি কর্মী ও সীতাকুণ্ডে এক শিবির নেতাকে আটক করেছে পুলিশ।
এছাড়া নগরী বা জেলায় আর কোন আটক বা আহতের ঘটনা নেই।

হরতালে নাশকতা মোকাবেলায় চট্টগ্রাম নগরী ও জেলায় কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়। জেলায় পুলিশের পাশাপাশি বিজিবিও মোতায়েন করে। নগরীতে সহিংসতা মোকাবেলায় বিজিবিকে প্রস্তুত রাখা হয়।

সোমবার ভোর ৬টা থেকে হরতাল শুরুর পর এ পর্যন্ত কোথাও নাশকতার ঘটনা ঘটেনি। তবে বিচ্ছিন্নভাবে কয়েকটি স্থানে হরতালের সমর্থনে বিএনপি নেতাকর্মীরা মিছিল সমাবেশ করেছে।

এদিকে ভোর থেকেই রিক্সার সঙ্গে রাস্তায় বেরিয়ে পড়ে গণপরিবহনও। সকালে ব্যক্তিগত গাড়ি চলাচল কম থাকলেও দুপুরের পর থেকে চলচল করতে শুরু করে।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) বনজ কুমার মজুমদার বাংলানিউজকে বলেন, হরতালে অতিরিক্ত পুলিশ নগরজুড়ে টহল দিয়েছে। হরতালে কোথাও নাশকতা খবর পাইনি।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার মো.হাছান চৌধুরী বাংলানিউজকে বলেন, নাশকতা মোকাবেলায় প্রায় দুই হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। সহিংসতা সৃষ্টি করতে চাইলে কঠোরভাবে দমনের নির্দেশ ছিল।

চট্টগ্রামের পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার বাংলানিউজকে বলেন, স্পর্শকাতর পাঁচটি উপজেলায় ছয় প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। সব উপজেলায় অতিরিক্ত পুলিশ আগে থেকেই মোতায়েন ছিল।

গাজীপুরে বেগম খালেদা জিয়াকে জনসভা করতে না দেয়া, গয়েশ্বর রায়সহ আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে সোমবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে ২০ দলীয় জোট।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।