ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে জেএসসিতে পাশের হার ৮৪.২৯

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
চট্টগ্রামে জেএসসিতে পাশের হার ৮৪.২৯ ছবি: সোহেল সরওয়ার/ বাংলানিউজটোয়েন্টফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম ‍শিক্ষা বোর্ডে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় পাশের হার ৮৪.২৯।   জিপিএ ৫ পেয়েছে ১০ হাজার ৪৮৭জন শিক্ষার্থী।



মঙ্গলবার সকাল ১১টায় চট্টগ্রাম শিক্ষাবোর্ড মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে জেএসসির ফলাফল প্রকাশ করেন পরীক্ষা নিয়ন্ত্রক ড. পীযূষ দত্ত।  

এবছর জেএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে অংশ নেয় ১ লাখ ৫০ হাজার ৬১৭ জন পরীক্ষার্থী।
  এতে কৃতকার্য হয়েছে ১লাখ ২৬ হাজার ৯৫৩জন শিক্ষার্থী।   জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থীদের মধ্যে ছাত্রীর সংখ্যা ৫হাজার ৬৮৬ জন এবং ছাত্রের সংখ্যা ৪হাজার ৮০১ জন।
ctg_JSC_bg
চট্টগ্রাম শিক্ষা বোর্ডে প্রথম সারির ২০টি স্কুলের মধ্যে প্রথম স্থানে রয়েছে ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় চট্টগ্রাম কলেজিয়েট স্কুল এবং তৃতীয় বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয়।
ctg_JSC_4
এছাড়া মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd ও শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে www.bise-ctg.gov.bd ফলাফল পাওয়া যাবে।  
ctg_JSC_2
জেএসসি-জেডিসির জন্য যে কোনো মোবাইল থেকে JSC/JDC লিখে স্পেস দিয়ে নিজ বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৪ লিখে এসএমএস করলে ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।
ctg_JSC_3 
 বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

** প্রাথমিক সমাপণী ও জেএসসি’র ফল প্রকাশ সকাল ১১টায়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।