ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাবাকে খুনের চেষ্টা, ছেলে আটক

‘সম্পত্তি লিখে দে, না হয় মেরে ফেলব’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৫
‘সম্পত্তি লিখে দে, না হয় মেরে ফেলব’ মো.সোলায়মান

চট্টগ্রাম: পাঁচ বোনকে বঞ্চিত করে সব সম্পত্তি নিজের নামে লিখে নেয়ার জন্য বৃদ্ধ বাবাকে দীর্ঘদিন ধরে চাপ দিয়ে আসছিল ছেলে।   বাবা রাজি না হওয়ায় এক পর্যায়ে তাকে গলা টিপে ধরে খুন করার চেষ্টা করে।

  গলা টিপে ধরে ছেলে বলে, ‘সম্পত্তি লিখে দে, না হয় তোকে মেরে ফেলব’।   স্বামীকে বাঁচাতে গিয়ে ছেলের মারধরের শিকার হয়েছে মা-ও।
 

বাবাকে হত্যার চেষ্টাকারী মো.সোলায়মান (৩৫) নামে ওই যুবককে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে গ্রেফতার করেছে নগরীর বায়েজিদ বোস্তামি থানা পুলিশ।   তার বিরুদ্ধে হত্যাচেষ্টা, চাঁদাবাজি ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে মামলা দায়ের করেছেন বাবা মো.আব্দুল হক (৭১)।

আব্দুল হকের বাসা নগরীর তিন নম্বর ওয়ার্ডে বায়েজিদ বোস্তামি থানার ওয়াজেদিয়া এলাকায় জমির কন্ট্রাক্টরের বাড়িতে।   পাঁচ মেয়ে ও এক ছেলে আছে তার।

ছেলে সোলায়মান গাড়ির যন্ত্রাংশ আমদানি করেন।   নগরীর আগ্রাবাদে একুশে এন্টারপ্রাইজ নামে তার একটি গাড়ি বিক্রয়ের প্রতিষ্ঠান আছে।

বায়েজিদ বোস্তামি থানার ওসি মোহাম্মদ মহসিন বাংলানিউজকে জানান, আব্দুল হক দীর্ঘদিন কাতার ছিলেন।   প্রবাসে উপার্জিত টাকায় তিনি বেশকিছু সম্পত্তি কিনেছিলেন।   কাতার থেকে ফেরার পর উপার্জিত নগদ টাকার পুরোটাই ছেলের হাতে তুলে দেন।   সম্প্রতি ছেলে আবারও চাপ দিচ্ছিল সম্পত্তি তার নামে লিখে দেয়ার জন্য।

কিন্তু মেয়েদের বঞ্চিত করে ছেলের নামে সম্পত্তি লিখে দিতে তিনি রাজি হননি।   এতে ক্ষুব্ধ হয়ে গত ১৫ ডিসেম্বর আব্দুল হককে মেরে ফেলার চেষ্টা করে ছেলে সোলায়মান।  

আব্দুল হক ও তার স্ত্রী সিএমপি কমিশনার মোহা.আব্দুল জলিল মন্ডলের কাছে গিয়ে এ ব্যাপারে লিখিত অভিযোগ করেন।   সিএমপি কমিশনার বিষয়টি তদন্তের জন্য বায়েজিদের ওসি মোহাম্মদ মহসিনকে নির্দেশ দেন।

ওসি তদন্ত করে অভিযোগের সত্যতা পেয়ে আব্দুল হকের মামলা গ্রহণ করেন।   এরপর সোলায়মানকে সন্ধ্যায় নগরীর টেক্সটাইল মোড় থেকে গ্রেফতার করে পুলিশ।

সোলায়ামানকে বুধবার আদালতে হাজির করা হবে বলে জানিয়েছেন ওসি মোহাম্মদ মহসিন।

বাংলাদেশ সময়: ২২২৫ ডিসেম্বর ২৯, ২০১৫
আরডিজি/আইএসএ/টিসি   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।