ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আদালতে জবানবন্দি

‘চোরকে চোর’ বলায় খুন হয়েছে শিশু আজিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
‘চোরকে চোর’ বলায় খুন হয়েছে শিশু আজিম রনি আক্তার

চট্টগ্রাম: চুরির ‍অভিযোগ প্রমাণের পর প্রকাশ্যে ‘চোর’ বলায় ১২ বছরের শিশু আজিম হোসেনকে নৃশংসভাবে জবাই করে হত্যা করেছে প্রতিবেশি রনি আক্তার (২২)।  

বুধবার (৬ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে জবানবন্দি দিয়ে হত্যার দায় স্বীকার করেছে রনি।

  জবানবন্দিতে হত্যাকাণ্ড কিভাবে ঘটানো হয়েছে তার বিস্তারিত বিবরণও দিয়েছে রনি।  

বায়েজিদ বোস্তামি থানার ওসি মোহাম্মদ মহসিন বাংলানিউজকে বলেন, আটকের পর রনি আক্তার আমাদের কাছে হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছিল।
  এরপর আদালতে জবানবন্দি দিয়েও হত্যার কথা স্বীকার করেছে।   কিভাবে হত্যা করেছে তার বর্ণনা রনি আক্তার দিয়েছে।

জবানবন্দি প্রদানের পর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন বলে ওসি জানান।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে বাংলাবাজারে গুলশান আবাসিক এলাকার দিদার কলোনিতে নিজের বাসার ভেতরে খুন করা হয় আজিম হোসেনকে (১২)।   সে স্থানীয় শেরশাহ স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্র ছিল।   তার বাবা তরকারি বিক্রেতা, মা গামেণ্টস কর্মী।

সূত্রমতে, দুই পৃষ্ঠার জবানবন্দিতে রনি আক্তার জানিয়েছে, আজিমদের বাসার পাশে একই কলোনিতে রনি ও ‍তার স্বামী ভাড়া থাকে।   তার চার বছরের এক মেয়ে আছে।  

দুই সপ্তাহ আগে রনি আজিমদের বাসা থেকে একটি মোবাইল চুরি করে।   বিষয়টি জানাজানি হওয়ার পর রনি মোবাইলটি ফেরত দেয়।   এরপরও সামাজিক বিচারে তাকে তিন হাজার টাকা জরিমানা দিতে হয়।   এছাড়া বিচারে তাকে মাফ চাওয়ার আদেশ দিলে তার স্বামী আজিমের মা-বাবার কাছে ক্ষমা চায়।

এরপর আজিমের মা-বাবা ত‍াদের বাসায় রনি এবং তার মেয়েকে ঢুকতে দিত না।   দু’দিন আগে আজিম রনিকে দেখে প্রকাশ্যে ‘চোর’ সম্বোধন করে।   এরপরই প্রতিশোধের নেশা জাগে রনির।   আজিমকে খুনের পরিকল্পনা করে রনি।

কলোনিতে অধিকাংশ কর্মজীবী লোকজনের বসবাস হওয়ায় ছুটির দিন ছাড়া সপ্তাহের অন্যান্য দিনে পুরো কলোনি প্রায় ফাঁকা থাকে।   মঙ্গলবার আজিম বাসায় একা ছিল।   এ সুযোগে রনি তাদের বাসায় ঢুকে আজিমের কাছে একটি কলম চায়।   কিন্তু আজিম কলম দিতে অস্বীকৃতি জানায়।   এসময় রনি জোর করে তার কাছ থেকে কলম কেড়ে নেয়ার চেষ্টা করে।   এতে উভয়ের মধ্যে ধস্তাধস্তি শুরু হলে আজিম কলসি দিয়ে তাকে আঘাত করে।   এরপর রনি কলসি কেড়ে নিয়ে তাকে মাথায় পাল্টা আঘাত করে।  

এতে আজিম বিছানায় পড়ে গেলে রনি কালো ওড়না দিয়ে তার দুই হাত এবং জিনসের প্যান্ট দিয়ে পা বেঁধে ফেলে।   এরপর বাসা থেকে বটি নিয়ে তার গলা কেটে দেয়।   জবাই করার আগে আজিম তার হাতে কামড় দেয়।   জবাই করে খুনের পর রনি তার বাসায় চলে যায়।   পরে ঘটনা জানাজানি হলে পুলিশ তাকে গ্রেফতার করে।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
আরডিজি/আইএসএ/টিসি

** চুরি করে ধরা পড়‍ার প্রতিশোধ নিতে খুন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।