ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘স্বাধীনতা-উন্নয়নকে রক্ষায় প্রয়োজন মাদকমুক্ত সমাজ’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
‘স্বাধীনতা-উন্নয়নকে রক্ষায় প্রয়োজন মাদকমুক্ত সমাজ’ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দেশের উন্নয়নে ছাত্র ও যুব সমাজকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেছেন, এদেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও উন্নয়নকে রক্ষা করতে হলে প্রয়োজন সুস্থ জাতি ও মাদকমুক্ত সমাজ।

বুধবার সরকারি সিটি কলেজে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত মাদকবিরোধী গণসচেতনতামূলক শিক্ষাঙ্গণ কর্মসূচির আলোচনা সভায় একথা বলেন তিনি।



প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, দেশের উন্নয়নের মূল চাবিকাঠি শিক্ষার্থী ও যুব সমাজ। তারা ইয়াবা ও গাঁজাসহ মাদকে আসক্ত হয়ে থাকলে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবে না।
তাই মাদক ছেড়ে দেশের উন্নয়নে শিক্ষার্থী ও যুব সমাজকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, সরকার যুব সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। স্কুল, কলেজ, মাদ্রাসা, রাস্তা, বস্তি ও গুরুত্বপূর্ণ স্থানে মাদকবিরোধী সভা সমাবেশ ও র‌্যালির মাধ্যমে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।

জেলা প্রশাসক বলেন, সন্তানরা কোথায় যাচ্ছে, কি করছে, তা অভিভাবকদের সঠিকভাবে মনিটরিং করতে হবে। সন্তানরা যাতে মাদকের নেশা ছেড়ে সৎ পথে জীবনযাপন করে সে ব্যাপারে প্রত্যেক অভিভাবককে সতর্ক দৃষ্টি রাখতে হবে।

সরকারি সিটি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মেট্রো অঞ্চলের উপ-পরিচালক মো. আলী আসলাম হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিএমপি’র উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. কামরুল আমীন, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী জোন) মো. মঈন উদ্দিন ও চট্টগ্রাম টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ।

বাংলাদেশ সময়: ০৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।