ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ড প্রেস ক্লাবে হামলার মূলহোতা ‘ডাকাত সম্রাট’ গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
সীতাকুণ্ড প্রেস ক্লাবে হামলার মূলহোতা ‘ডাকাত সম্রাট’ গ্রেফতার দাউদ সম্রাট

চট্টগ্রাম: সীতাকুণ্ড প্রেস ক্লাবে হামলার মূলহোতা দাউদ সম্রাট প্রকাশ ডাকাত সম্রাটকে (২৮) অবশেষে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার গভীর রাতে মিরসরাইয়ের বড়তাকিয়া থেকে তাকে গ্রেফতার করা হয়।



সীতাকুণ্ড থানার সেকেন্ড অফিসার এসআই মোজাম্মেল জানান, সীতাকুণ্ড প্রেস ক্লাবে হামলার পর থেকে গত ১০ দিন আসামিদের গ্রেফতারে মরিয়া হয়ে মাঠে নামে পুলিশ। কিন্তু কিছুতেই তাদের গ্রেফতার করা সম্ভব হচ্ছিল না।
সর্বশেষ বুধবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে ওসি মো. ইফতেখার হাসানের নেতৃত্বে এসআই মোজাম্মেল, এসআই নাজমুল ও আজাদুল মিরসরাইয়ের বড়তাকিয়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করলে সম্রাট গ্রেফতার হয়।

সম্রাট সীতাকুণ্ড পৌরসদরের মধ্যম মহাদেবপুর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে এবং ওয়ার্ড যুবলীগের সভাপতি। সীতাকুণ্ড থানার ওসি মো. ইফতেখার হাসান জানান, প্রেস ক্লাবে হামলার ঘটনায় সন্ত্রাসী দাউদ সম্রাটসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি দুজন হলেন সীতাকুণ্ডের পন্থিছিলা মাজার এলাকার ভোলামিয়ার ছেলে মীরজাফর প্রকাশ জাফর (৪৫) এবং পন্থিছিলা হাজিপাড়া এলাকার মৃত আমিনুল হকের ছেলে মো. আমজাদ হোসেন (২০)। এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারে জোর প্রচেষ্টা চলছে বলে জানান ওসি।

২০১৫ সালের ২৭ ডিসেম্বর মেয়র প্রার্থী নায়েক (অব.) শফিউল আলমের সংবাদ সম্মেলন চলাকালে সীতাকুণ্ড প্রেস ক্লাবে ককটেল, ইটপাটকেল নিয়ে হামলা চালায় প্রতিপক্ষের ভাড়াটিয়া সন্ত্রাসীরা। তারা এলোপাতাড়ি গুলিও চালায়। এতে ১০ সাংবাদিক আহত হন। এ ঘটনায় দাউদ সম্রাট, হারুন বাহিনীর প্রধান হারুন ও তার সেকেন্ড ইন কমান্ড মামুনসহ অজ্ঞাত ২৫-৩০ জনকে আসামি করে মামলা করেন প্রেস ক্লাবের সভাপতি এম হেদায়েত।

বাংলাদেশ সময় : ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।