ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

খাদ্যদ্রব্যে বিষাক্ত রাসায়নিক উপকরণ ব্যবহার করছিল থাই ফুড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৬
খাদ্যদ্রব্যে বিষাক্ত রাসায়নিক উপকরণ ব্যবহার করছিল থাই ফুড

চট্টগ্রাম: নগরীর পাঁচলাইশ ধানাধীন মুরাদপুর এলাকায় অভিযান চালিয়ে ‘থাই ফুড প্রোডাক্টস লিমিটেড’ নামের বিস্কুট কারখানাকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত যৌথভাবে র‌্যাব ও বিএসটিআই ওই প্রতিষ্ঠানে অভিযান চালায়।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম বাংলানিউজকে বলেন, ‘উচ্চমাত্রায় বিষাক্ত রাসায়নিক উপকরণ, রং ও প্রিজারভেটিড ব্যবহার করে খাদ্যদ্রব্য উৎপাদন ও বাজারজাত করে আসছিল থাই ফুড প্রোডাক্টস লিমিটেড।
এ অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০১৩ এর ২৬ ধারা অনুসারে ওই প্রতিষ্ঠানের ব্যবস্থাপক শিপলু বড়ুয়াকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ’

এর আগে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরীর খুলশী থানাধীন এলাকায় অভিযান চালিয়ে মেসার্স ফার্মিক ল্যাবরেটরিজ লিমিটেড নামের এক ওষুধ কারখানাকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানটি মেয়াদোত্তীর্ণ উপকরণ ব্যবহার করে ওষুধ তৈরি এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বাজারজাত করেছিল। এ অপরাধে প্রতিষ্ঠানটির কর্মকর্তা সাধন চন্দ্র বিশ্বাস ও মফিজুল ইসলামকে ড্রাগ অ্যাক্ট ১৯৪০ এর ১৮(সি) ও ২৭ ধারা অনুসারে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

এ সময় ওষুধ তৈরির উপকরণ এবং উৎপাদিত ১০ কার্টন মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়। পরে সেগুলো ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৬
টিএইচ/এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।