ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিমানবন্দরে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
বিমানবন্দরে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফাঁসির দণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।   ফটিকছড়িতে এক বিমা কর্মকর্তাকে খুনের দায়ে আনোয়ার আশরাফ নামের এ আসামিকে গ্রেফতার করা হয়।



রোববার সকাল ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।  

গ্রেফতার হওয়া আনোয়ার আশরাফ নগরীর পাঁচলাইশ এলাকার কাসেম চৌধুরীর ছেলে।


র‌্যাব-৭ এর ‌উপ-পরিচালক শাফায়েত জামিল ফাহিম বাংলানিউজকে জানান, ঢাকা থেকে একটি ফ্লাইটে হত্যা মামলায় ফাঁসির দণ্ড পাওয়া একজন আসামি আসছেন খবর পেয়ে আমরা অবস্থ‍ান নিই। সকাল ১০টার দিকে তাকে গ্রেফতার করা হয়।   তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন।

সূত্র জানায়, ২০০৪ সালের ২ এপ্রিল ফটিকছড়ির কারবালা টিলায় গোল্ডেন লাইফ ইন্সুরেন্সের ফটিকছড়ি ব্রাঞ্চের সিনিয়র অফিসার নূর খালেক মাস্টারকে ছুরিকাঘাতে খুন করা হয়। খুনের পর পুলিশি তদন্তে বেরিয়ে আসে, দুর্নীতির দায়ে আশরাফ হোসেন ও গোলাম মোস্তফা কালু নামের দুই কর্মকর্তাকে বরখাস্তের জের ধরে এ খুনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একই বছরের ২ আগস্ট নিহতের বাবা মো. দানেশ মিয়া বাদি হয়ে ফটিকছড়ি থানায় একটি হত্যা মামলা করেন। ২ অক্টোবর এ ঘটনায় চার্জশিট দেওয়া হয়। চার্জ গঠন হয় ২০০৯ সালের ১৬ জুন।

২৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ২০১৪ সালের ১৯ আগস্ট  দণ্ডবিধির ৩০২ ও ৩৭৯ ধারায় বিভাগীয় জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিচারক মো. মমিন উল্লাহ আশরাফ হোসেনকে ফাঁসিতে ঝুঁলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দেন। এ মামলার অপর আসামি গোলাম মোস্তফা কালুকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।  
 
বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
এআর/আইএসএ/টিসি





বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।