ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: অষ্টম জাতীয় বেতন কাঠামোতে মর্যাদার অবনমনের প্রতিবাদে এক ঘণ্টার কর্মবিরতি পালন করেছে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা।

রোববার সকালে নগরীর নগরীর কোতয়ালির মোড়সংলগ্ন ব্যাংকের চট্টগ্রাম কার্যালয়ের সামনে অবস্থান নেন তারা।



বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচি পালন করেন তারা।

অষ্টম জাতীয় বেতন কাঠামোর গেজেটে বাংলাদেশ ব্যাংককে কেন্দ্রীয় ব্যাংক বা মনিটারি অথরিটি হিসেবে পৃথকভাবে সংজ্ঞায়ন, নির্বাহী পরিচালক পদকে জাতীয় বেতন কাঠামোয় প্রথম গ্রেডে উন্নীতকরণ এবং সহকারী পরিচালক হিসেবে প্রবেশ পদ নবম গ্রেডে অবনমনের পরিবর্তে অষ্টম গ্রেডে নির্ধারণ-এ তিন দফা দাবিতে তারা আন্দোলন করছেন।


অবস্থান কর্মসূচি চলাকালে ব্যাংকের উপপরিচালক বৈশালী রহমান, তামজিদ হোসাইন, যুগ্ম পরিচালক আমির হোসেন, ইকবাল হোসাইন, মো. ইদ্রিছ মিয়া, অসীম কুমার চৌধুরী, সহকারী ব্যবস্থাপক (ক্যাশ) বরকত উল্লাহ প্রমুখ বক্তব্য দেন।

তারা বলেন, অষ্টম জাতীয় পে-স্কেলে প্রায় শতভাগ বেতন বৃদ্ধির ঘোষণা থাকলেও কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে চরম অসন্তোষ সৃষ্টি হয়েছে। এ হতাশা ও ক্ষোভ সম্মানীর জন্য নয়, মর্যাদাপূর্ণ অবস্থান ও অধিকার নিশ্চিত করার জন্য।

সোম ও মঙ্গলবার (১১ ও ১২ জানুয়ারি) সকাল ১০টা থেকে দেড় ঘণ্টা এবং বুধ ও বৃহস্পতিবার (১৩ ও ১৪ জানুয়ারি) সকাল ১০টা থেকে দুই ঘণ্টা কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করবেন বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
টিএইচ/এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।