ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফাঁড়ির জন্যে ৬০ লাখ টাকার জমিদান আবুল কাসেমের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
ফাঁড়ির জন্যে ৬০ লাখ টাকার জমিদান আবুল কাসেমের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বায়েজিদ থানার ক্যান্টনমেন্ট পুলিশ ফাঁড়ি নির্মাণের জন্য ৬০ লাখ টাকার ৪ শতক জমি দান করেছেন আলহাজ মো. আবুল কাসেম কোম্পানি (৭০)। রেজিস্ট্রি খরচ বাবদ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) দিয়েছে মাত্র দেড় লাখ টাকা।



রোববার সন্ধ্যায় কুলগাঁওর বালুছড়া তোপানি সড়কের নিজবাসায় জমির দলিল রেজিস্ট্রি ও হস্তান্তর করা হয়। বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন।
 

তিনি জানান, মরহুম হাছি মিয়ার ছেলে আবুল কাসেম কোম্পানি স্থানীয়ভাবে বিত্তশালী ও দানবীর হিসেবে পরিচিত। মসজিদ, মাদ্রাসাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছেন। পুলিশের দায়িত্ব পালন ও কর্তব্যপরায়ণতা দেখে মুগ্ধ হয়ে তিনি কুলগাঁও মৌজার ৯৭১ বিএস খতিয়ানের ৫৫৫ আরএস দাগ ও ১১৮৮ বিএস দাগের ৪ শতক (দুই গণ্ডা) জমি দান করেছেন।  

বায়েজিদ থানায় আগে দায়িত্ব পালনকারী ওসিদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়ে ওসি মহসিন জানান, এ ব্যাপারে আগে থেকেই যোগাযোগ অব্যাহত ছিল। শারীরিকভাবে অসুস্থ হওয়ায় রোববার সন্ধ্যায় আবুল কাসেমের নিজবাসায় স্বতঃস্ফূর্তভাবে দলিল রেজিস্ট্রি হয়। নগর পুলিশ কমিশনারের পক্ষে উপ পুলিশ কমিশনার (সদর) ফারুক আহমেদের নামে দলিলটি রেজিস্ট্রি হয়েছে। নগর পুলিশের পক্ষে জায়গার নামজারি হয়ে গেলে এতে ফাঁড়ির জন্যে ভবন তৈরি করা হবে।

বর্তমানে হাটহাজারী সড়কের পাশে একটি ভবনের তৃতীয়তলায় অস্থায়ী ভাবে ফাঁড়িটি পরিচালিত হচ্ছে। এ ফাঁড়িতে ২০ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। নগর পুলিশ কর্তৃপক্ষ আশা করছে, নতুন ভবন তৈরি হলে উন্নত পরিবেশে আরও বেশি সেবা দিতে পারবে ফাঁড়িটি।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।