ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দলীয় প্রতীকেই ইউপি নির্বাচন, বিকল্প ভাবছে না সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
দলীয় প্রতীকেই ইউপি নির্বাচন, বিকল্প ভাবছে না সরকার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

চট্টগ্রাম: জাতীয় সংসদে পাসকৃত আইনের অধীনেই দলীয় প্রতীকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে এবং এনিয়ে সরকার বিকল্প কিছু ভাবছে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার মন্ত্রী চট্টগ্রামের ইছানগরে নবনির্মিত হাজি আরবান আলী সড়ক উদ্বোধনকালে এ মন্তব্য করেন।



প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত প্রকল্প হিসেবে মাত্র সাত মাসে আড়াই কিলোমিটারের এ সড়কটির নির্মাণকাজ সমাপ্ত হয়েছে। রিজিড পেভমেন্ট-এ নির্মিত সড়কটির নির্মাণব্যয় ৯ কোটি ৩৮ লাখ টাকা।
সড়ক ও জনপথ বিভাগ সড়কটি নির্মাণ করেছে। সড়কটি নির্মাণের ফলে এ এলাকায় অবস্থিত বাংলাদেশ কোস্টগার্ড, মেরিন ফিশারিজ একাডেমি, মৎস্য বন্দরসহ কয়েকটি সরকারি প্রতিষ্ঠান ও বেশ কিছু গ্রামের জনসাধারণ নির্বিঘ্নে চলাচল করতে পারবে।

মন্ত্রী এ সময় চট্টগ্রামের উন্নয়নে গৃহীত সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে বলেন, বহু প্রত্যাশিত কর্ণফুলী টানেলের প্রস্তুতিমূলক কাজ শেষের পথে। ঋণদানকারী প্রতিষ্ঠান চায়না এক্সিম ব্যাংক প্রতিনিধি দল ইতিমধ্যে প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন। অতি দ্রুত ইআরডি’র সাথে ঋণ চুক্তি সম্পাদিত হবে। আগামী মার্চ-এপ্রিলে টানেলের মূল কাজ শুরু হবে।

তিনি বলেন, তৃতীয় কর্ণফুলী সেতুর উভয় প্রান্তে আট কিলোমিটার সড়ক ৩০৪ কোটি টাকা ব্যয়ে ছয় লেনে উন্নীত করার কাজ শিগগির শুরু হবে। ইতিমধ্যে দরপত্র আহবানসহ অন্যান্য কাজ শেষ হয়েছে।

মন্ত্রী বলেন, অন্য সড়কগুলোর উন্নয়ন ও সংস্কারকাজ দ্রুত সম্পন্ন হবে।

সড়ক ও জনপথ বিভাগ, চট্টগ্রামের অতিরিক্ত প্রধান প্রকৌশলী বিধানচন্দ্র ধর, তত্ত্বাবধায়ক প্রকৌশলী সাইফুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
এআর/টিসি  



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।