ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামবাসীর জন্য কাজ করে যাব, নওফেলের ঘোষণা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
চট্টগ্রামবাসীর জন্য কাজ করে যাব, নওফেলের ঘোষণা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বাবার আদর্শ বুকে নিয়ে চট্টগ্রামবাসীর অধিকার আদায়ে কাজ করে যাবার কথা বলেছেন প্রয়াত রাজনীতিক এবিএম মহিউদ্দিন চৌধুরীর সন্তান মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকালে নগরীর কোতোয়ালী থানার ফিশারীঘাটে মহিউদ্দিনের শোকসভায় নওফেল বলেন, চট্টগ্রামের মানুষের আশা আকাঙ্ক্ষার মূর্ত প্রতীক ছিলেন আমার বাবা এবিএম মহিউদ্দিন চৌধুরী।   চট্টগ্রামের সকল শ্রেণী-পেশার মানুষের অধিকার আদায়ের জন্য আজীবন সংগ্রাম করে গেছেন তিনি।

তাঁর আদর্শ বুকে ধারণ করে চট্টগ্রামবাসীর অধিকার আদায়ে আমিও লড়াই করে যাবো।  আপনাদের সমর্থন ও সহযোগিতা নিয়ে বাবার স্বপ্ন আমি বাস্তবায়ন করব।

পাথরঘাটা ফিশারিঘাটের ভূমিপুত্র মৎস্যজীবী সম্প্রদায় এবং তাদের সংগঠন সোনালী যান্ত্রিক মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেড এই শোকসভার আয়োজন করে।  

মৎস্যজীবীদের ফিরিঙ্গিবাজার থেকে উচ্ছেদের চক্রান্তের প্রতিবাদ করে নওফেল বলেন, এতিমখানায় মাছ বিতরণের নামে জেলে সম্প্রদায়ের মাছ ছিনতাই করছেন ম্যাজিস্ট্রেট।  মাছ খেতে চাইলে নাম-ঠিকানা দিয়ে যাবেন। প্রতিষ্ঠানে-বাসস্থানে পাঠিয়ে দেওয়া হবে। তবুও আইনের দোহাই দিয়ে উচ্ছেদের নামে গরীব মানুষের পেটে লাথি মারবেন না।

শোকসভায় সভাপতিত্ব করেন মৎস্যজীবী নেতা হাজী আব্দুর সত্তার।  মোহাম্মদ মহসীনের  সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সোনালি যান্ত্রিক মৎস্যজীবী সমবায় সমিতির আহবায়ক মো.শামসুল আলম, সচিব জানে আলম, নগর আওয়ামী লীগ নেতা হাসান মনসুর, মৎস্যজীবী স্বরুপ বিকাশ বিধান বড়ুয়া, মো. সালাউদ্দিন, ইব্রাহিম ভদ, দিদারুল আলম, জাহাঙ্গীর আলম, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন ইমু ও সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি এবং প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে সালেহীন চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।