ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে বিতর্ক প্রতিযোগিতা শুরু

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে বিতর্ক প্রতিযোগিতা শুরু বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে বিতর্ক প্রতিযোগিতা শুরু

চট্টগ্রাম: বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র থেকে আন্তঃস্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয বিতর্ক প্রতিযোগিতা ‘যুক্তিতর্ক’ নিয়মিতভাবে প্রচারিত হচ্ছে। শনিবার (২৩ ডিসেম্বর) নতুনভাবে আয়োজিত এ প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক মনোজ সেন গুপ্ত।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহে ১৯৯৬ সালে এক ঘণ্টার অনুষ্ঠান প্রচার করার লক্ষ্য নিয়ে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের যাত্রা শুরু হয়। ২০১৭ সালে এই কেন্দ্রে থেকে নিয়মিতভাবে ৬ ঘন্টার অনুষ্ঠান সম্প্রচার হচ্ছে।

চট্টগ্রাম নিয়ে প্রধানমন্ত্রীর আন্তরিক উদ্যোগে যে বিশাল উন্নয়ন কর্মকাণ্ড চলছে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের উন্নয়নও এর একটি অংশ।

মনোজ সেন গুপ্ত আরও বলেন, আজ থেকে চট্টগ্রাম কেন্দ্রে নতুনরূপে বিতর্ক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

যেখানে রয়েছে নতুনত্বের ছোঁয়া। ধীরে ধীরে চট্টগ্রাম কেন্দ্রের সকল অনুষ্ঠানের জন্য স্বতন্ত্র সেট নির্মাণ করা হবে বলেও জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন দৈনিক পূর্বকোণের পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) শিক্ষা স্ট্যান্ডিং কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, ব্যাংকার শাহদাত ইবনে মাজেদ, বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সাবেক সহ সভাপতি ব্যাংকার সাইফ চৌধুরী, দৃষ্টি চট্টগ্রাম’র সভাপতি মাসুদ বকুল, দৈনিক প্রথম আলোর সিনিয়র সহ সম্পাদক আশরাফ রুবেল ও দৃষ্টি চট্টগ্রামের সাংগঠনিক সম্পাদক কাজী আরফাত।  

উদ্বোধনী অনুষ্ঠানের পরেই দৈনিক পূর্বকোণের পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন চৌধুরী সভাপতিত্বে ‘মানহীনতা নয়, মানসিকতায় স্বদেশি পণ্য ব্যবহারে অন্তরায়’ শিরোনামে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয  ও কাজেম আলী হাই স্কুল অ্যান্ড কলেজ। দিনের অন্য বিতর্ক প্রতিযোগিতায় সভাপতিত্ব করেন শিক্ষাবিদ ও সানশাইন গ্রামার স্কুলের অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান, চট্টগ্রাম সিটি কর্পোরেশন শিক্ষা স্ট্যান্ডিং কমিটির সভাপতি নাজমুল হক ডিউক ও ব্যাংকার সাইফ চৌধুরী।

প্রতি শুক্রবার সন্ধ্যা ৬টায় নিয়মিতভাবে এ বিতর্ক প্রতিযোগিতা বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে থেকে প্রচারিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৭

এসবি/টিসি    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।