ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘সামাজিক নেতৃত্ব গড়ে তুলছে ইডিইউ’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
‘সামাজিক নেতৃত্ব গড়ে তুলছে ইডিইউ’ শীতবস্ত্র বিতরণ করেন উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান।

চট্টগ্রাম: সুবিধাবঞ্চিতদের মাঝে ইংরেজি নববর্ষের আনন্দ ছড়িয়ে দিতে শীতবস্ত্র বিতরণ করেছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) সোশ্যাল সার্ভিস ক্লাব। গত কয়েকদিনের তীব্র শীতে কষ্ট পাওয়া শহরের সিআরবি এলাকার দুস্থ শিশু ও বৃদ্ধদের মাঝে দুই শতাধিক কম্বল ও অন্যান্য শীতের পোশাক বিতরণ করা হয়।

এছাড়া নগরের পথে পথে রাত কাটানো উদ্বাস্তুদের শীতের কষ্ট লাঘবে রাতে রাস্তায় হেঁটে শীতবস্ত্র বিতরণ করেছে ইডিইউ সোশ্যাল সার্ভিস ক্লাব।  

বুধবার (১ জানুয়ারি) বিকেল ৪টায় ইডিইউর উপাচার্য অধ্যাপক মু. সিকান্দার খান এসব শীতবস্ত্র তুলে দেন।

তিনি বলেন, সাম্প্রতিক শৈত্যপ্রবাহে দেশের আনাচে-কানাচে অনেকেরই বেশ কষ্ট হয়েছে। শীতবস্ত্রের অভাবে শহরের খোলা উদ্যান, রেলস্টেশন, লঞ্চঘাট, রাস্তার পাশে ঘরহীন মানুষেরা কষ্টে দিনযাপন করছে।

তাদের কষ্ট লাঘবে ইডিইউর সোশ্যাল সার্ভিস ক্লাবের শিক্ষার্থীদের এগিয়ে আসা উৎসাহব্যঞ্জক। একইসঙ্গে সরকার ও সমাজের সামর্থ্যবানদের এগিয়ে আসা উচিৎ।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি শিক্ষার্থীদের মাঝে পড়ালেখার পাশাপাশি সামাজিক-প্রাতিষ্ঠানিক নেতৃত্ব গড়ে তুলতে কাজ করছে, যার মূল ভিত্তিই হলো সহানুভূতি ও নৈতিকতা। অন্য মানুষের দুঃখ-কষ্ট যাকে ছোঁয় না, তার পক্ষে সমাজের উপকারে আসা সম্ভব হয় না কখনো। ইডিইউতে বর্তমানে ১৫টি ক্লাব রয়েছে। ক্লাবগুলো এ ধরনের নেতৃত্ব তৈরিতে মুখ্য ভূমিকা পালন করছে।

শীতবস্ত্র বিতরণের উদ্যোগ গ্রহণে উদ্বুদ্ধ ও পৃষ্ঠপোষকতার জন্য প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমানকে ধন্যবাদ জানিয়ে ইডিইউ সোশ্যাল সার্ভিস ক্লাবের অ্যাডভাইজর সহকারী অধ্যাপক ফাহমিদা আক্তার বলেন, ক্লাবের যেকোনও কার্যক্রমে তার অনুপ্রেরণা এগিয়ে চলার পথে উৎসাহ যোগায়।

ক্লাবের কনভেনার প্রশান্ত ভৌমিক ও কো-অর্ডিনেটর দীপ্ত বিশ্বাসের সার্বিক তত্ত্বাবধানে এসময় উপস্থিত ছিলেন ইডিইউর স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন ড. মুহাম্মদ নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন ড. মুহাম্মদ রকিবুল কবির, প্রক্টর অনন্যা নন্দী, সহকারী অধ্যাপক রবিউল হোসেন দোভাষ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।