ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

পাইকারিতে ৩৬-৪০ টাকা আলু বিক্রি, জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
পাইকারিতে ৩৬-৪০ টাকা আলু বিক্রি, জরিমানা

চট্টগ্রাম: নগরের পতেঙ্গা থানার স্টিলমিল বাজারের চারজন পাইকারি আলু বিক্রেতাকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এর মধ্যে আতিক সবজি বিতানকে ৩৬ টাকায় আলু বিক্রি করায় ৫ হাজার টাকা, মা‌য়ের দোয়া স্টোর‌কে ৫ হাজার টাকা, সোলায়মান স্টোর‌কে ৪০ টাকায় আলু বিক্রি, মূল‌্যতা‌লিকা প্রদর্শন না করা, অননু‌মো‌দিত রং সংরক্ষণ করায় ৩০ হাজার টাকা ও জাহাঙ্গীর স্টোর‌কে ৩৬ টাকায় আলু  বিক্রয় করায় ১০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

 

এ সময় ব‌্যবসায়ীদের নিত‌্যপ‌ণ্যের মূল‌্যতা‌লিকা দৃশ‌্যমান স্থা‌নে প্রদর্শন, সরকার নির্ধা‌রিত মূ‌ল্যে আলু বিক্রি ও পণ‌্য কেনাবেচার র‌শিদ সংরক্ষণ কর‌তে অনু‌রোধ জানানো হয়।

মঙ্গলবার (২০ অক্টোবর) এ‌পি‌বিএন-৯ এর সহায়তায় প‌রিচা‌লিত এ অভিযানে নেতৃত্ব দেন অ‌ধিদফতরের, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপ-প‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক (‌মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, বন্দর থানার নিমতলার সালমান হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রক্রিয়াকরণ, রং দেওয়া করমচা চেরি হিসেবে ব্যবহার, ছাপানো নিউজপ্রিন্টে খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ করায় ১৫ হাজার টাকা, একই এলাকার জনসেবা ফার্মেসিকে মেয়াদবিহীন কাটা ওষুধ সংরক্ষণ করায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

স্টিল মিল বাজা‌রের আলিশা ভাতঘরকে জিলাপিতে হাইড্রোজ (‌সো‌ডিয়াম হাই‌ড্রোসালফাইড) ব্যবহার করায় ৩ হাজার টাকা জরিমানাসহ হাই‌ড্রোজ দি‌য়ে তৈরি জিলাপি ধ্বংস করা হয়।

ই‌পি‌জেড থানার বক্স আলী মুন্সী সড়কের জাহাঙ্গীর হো‌টেল‌কে রাস্তার পা‌শে খোলা অবস্থায় খাদ‌্যদ্রব‌্য সংরক্ষণ, খোলা ময়লার পা‌ত্রের পা‌শে রান্না করা খাবার সংরক্ষণ, ফ্রিজে কাঁচা মাছ-মাং‌সের সঙ্গে ময়দার খা‌মির সংরক্ষণ করায় ২০ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

জনস্বা‌র্থে বাজার তদারকি কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানান মুহাম্মদ হাসানুজ্জামান।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
এআর/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa