ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আমিরাত থেকে আবদুল মান্নানের মরদেহ আসছে শনিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
আমিরাত থেকে আবদুল মান্নানের মরদেহ আসছে শনিবার আবদুল মান্নান

চট্টগ্রাম: সংযুক্ত আরব আমিরাত রাস আল কাইমা (আরএকে) চট্টগ্রাম প্রবাসী সমিতির সভাপতি আবদুল মান্নান আর নেই। আরএকের একটি হাসপাতালে গত ১০ ডিসেম্বর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন ( ইন্নালিল্লাহি...রাজিউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, তিন মেয়ে, নাতি, নাতনিসহ অসংখ্য গুণগাহী রেখে গেছেন।

চার দশকের বেশি সময় ধরে তিনি সংযুক্ত আরব আমিরাতে বিনিয়োগকারী হিসেবে প্রবাসে কর্মসংস্থান সৃষ্টি ও রেমিট্যান্স যোদ্ধা হিসেবে অবদান রেখেছেন।

শনিবার (১৯ ডিসেম্বর) সকাল ৭টায় বাংলাদেশ বিমান যোগে তার মরদেহ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসার কথা রয়েছে। এরপর বিকেল ৩টায় হাটহাজারীর ফতেপুর মদনহাট উচ্চবিদ্যালয় মাঠে (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গেইট) তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (২ নম্বর গেইট) আল- আমিনবাগ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

আবদুল মান্নান চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ডার্মাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. শামসুন নাহার বিনতে মান্নান ও চিটাগাং গ্রামার স্কুলের শিক্ষক নুরুন নাহার মিতার বাবা। তিনি হাটহাজারীতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি বাংলাদেশ ইউএই প্রবাসী হাউজিং লিমিটেড ও ফতেপুর সানাউল্লাহ পাড়া জামে মসজিদের সভাপতিসহ একাধিক প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি চট্টগ্রাম নাজিরহাট-খাগড়াছড়ি বাস-মিনিবাস মালিক সমিতির সদস্য।  

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।