ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ১৫৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ১৫৩ ফাইল ছবি

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম নগর ও জেলায় করোনা শনাক্ত হয়েছে ১৫৩ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৬৩ জন।

এ ছাড়া ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় তিনজনের মৃত্যু হয়েছে।  

মঙ্গলবার ( ২২ ডিসেম্বর ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৫৫ টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৬টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৭৪টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫৪২টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৭৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ২০ জন, বিআইটিআইডি ল্যাবে ১৭ জন, চমেক ল্যাবে ২১ জন, সিভাসু ল্যাবে ৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এ ছাড়া, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৭৬টি নমুনা পরীক্ষা করে ৬১ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫৬টি নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে  (আরটিআরএল) ১৩টি নমুনা পরীক্ষা করে ৬টি পজেটিভ শনাক্ত হয়।  

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৫৩ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩৪ জন এবং উপজেলায় ১৯ জন।  

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।