ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ওয়ালটন হেলথ কেয়ার হিরো’স সম্মাননা পেলেন ডা. বিদ্যুৎ বড়ুয়া

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
ওয়ালটন হেলথ কেয়ার হিরো’স সম্মাননা পেলেন ডা. বিদ্যুৎ বড়ুয়া ওয়ালটন হেলথ কেয়ার হিরো’স সম্মাননা গ্রহণ করেন ডা. বিদ্যুৎ বড়ুয়া

চট্টগ্রাম: ‘ওয়ালটন হেলথ কেয়ার হিরো’স সম্মাননা পেলেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া।  

মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে দেশের চিকিৎসাসেবায় অনন্য নজির স্থাপন করে এ  সম্মাননা অর্জন করেন তিনি।

শুক্রবার (২৫ ডিসেম্বর) রাজধানীর বসুন্ধরায় ওয়ালটন গ্রুপের করপোরেট অফিসের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেওয়া হয়।  

এ সময় করোনাকালে বিশেষ অবদানের জন্য  চিকিৎসক ও নার্সসহ আরও ২৯ জনকে হেলথ কেয়ার হিরো’স সম্মাননা প্রদান করা হয়।

 

অনুষ্ঠানে অতিথি ছিলেন শিক্ষাবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক ডা. এ কে আজাদ খান এবং ওয়ালটন এর পরিচালক মাহবুবুল আলম। এছাড়া প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি আব্দুল্লাহও অনলাইনে যুক্ত ছিলেন।  

ডা. বিদ্যুৎ বড়ুয়া মার্চ-এপ্রিলে বাংলাদেশ করোনা ক্রান্তিকালে একক উদ্যোগে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে মাত্র ১৫ দিনে চট্টগ্রামে গড়ে তুলেছিলেন ‘চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল’। এই হাসপাতালে ১ হাজার ৬৫০ জনের বেশি রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়।  

ডা. বিদ্যুৎ বড়ুয়া অক্সফাম বাংলাদেশের কনসালট্যান্ট হিসেবে কাজ করেছেন। তিনি সুইডেন এর বিখ্যাত কারোলিন্সকা মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে জনস্বাস্থ্য বিষয়ে উচ্চতর ডিগ্রি অর্জন করেন।  

দীর্ঘদিন প্রবাসে জনস্বাস্থ্য বিষয়ে কাজ করা ডা. বিদ্যুৎ বড়ুয়া করোনার দ্বিতীয় ধাপে মানুষের বাসায় গিয়ে চিকিৎসা দেওয়ার জন্য চিকিৎসক ও নার্সদের সমন্বয়ে ‘হোম  হসপিটাল’ প্রজেক্ট চালু করেছেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগ স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।