ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

যীশু সম্প্রীতির বাণী ছড়িয়ে পৃথিবীকে আলোকিত করেছেন: রেজাউল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
যীশু সম্প্রীতির বাণী ছড়িয়ে পৃথিবীকে আলোকিত করেছেন: রেজাউল

চট্টগ্রাম: খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।

শুক্রবার রাতে পাথরঘাটা জপমালা রাণী ক্যাথেল ড্রাল গির্জায় খ্রিস্টানদের চট্টগ্রাম প্রদেশের বিশপ ফাদার সুব্রত বনিফাসকে এ ফুলের শুভেচ্ছা জানান তিনি।

রেজাউল বলেন, আজ থেকে দুই হাজার বিশ বছর আগে এই দিনে খ্রিস্টান ধর্মের প্রবর্তক যীশু কুমারি মাতা মেরির কোল আলোকিত করে জন্মগ্রহণ করেন। ঈশ্বরের পরিকল্পনানুযায়ী জন্ম নেওয়া এই শিশুটি নানান পাপাচারে আবদ্ধ মানুষকে শুদ্ধাচারী করে শান্তি, সাম্য ও সম্প্রীতির বাণী ছড়িয়ে পৃথিবীকে আলোকিত করেছেন।

 

তিনি বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। ডিসেম্বর মাসে যীশু জন্মগ্রহণ করেছিলেন এবং বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের বিজয় অর্জিত হয়েছিল। তাই এই মাসটি মাহাত্মময়। বাংলাদেশের মুক্তিযুদের বিজয় অর্জিত হয়েছে সব ধর্মের মানুষের মিলিত রক্ত ধারায়। তাই এদেশে প্রত্যেকের ধর্মীয় সামজিক, রাজনৈতিক সমাধিকার রয়েছে। ।  

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক হাসান মাহমুদ চৌধুরী শমসের, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক জালাল উদ্দিন ইকবাল, ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডের যুগ্ম আহ্বায়ক আশফাক আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
জেইউ/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।