ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে তিন স্তরের নিরাপত্তা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে তিন স্তরের নিরাপত্তা  ...

চট্টগ্রাম: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সোমবার (২৮ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে সীতাকুণ্ড পৌরসভা নির্বাচন। সব কেন্দ্রকেই গুরুত্বপূর্ণ  বিবেচনা করে প্রশাসনকে সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকতে বলা হয়েছে।

ইতিমধ্যে পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।  

চট্টগ্রামের ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন বলেছেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডকে  ছাড় দেওয়া হবে না। সন্ত্রাসী যে দলেরই হোক না কেন বিন্দুমাত্র সুযোগ কেউ পাবে না। সাদা পোশাকের পুলিশের পাশাপাশি গোয়েন্দা কার্যক্রমও জোরদার করা হয়েছে।  
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। প্রতিটি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। রাখা হয়েছে স্ট্রাইকিং ফোর্স।  

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর ) ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে সাধারণ কাউন্সিলর পদে ৮ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে একজন প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করেন। নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ৬৩ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন এবং মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ১ ডিসেম্বর ছিল মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। গত ৩ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। পৌরসভা নির্বাচনে মেয়র পদে বদিউল আলম নৌকা প্রতীক নিয়ে এবং আবুল মনছুর ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।