ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাংবাদিকরা সমাজের জন্য বেশি অবদান রাখতে পারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
সাংবাদিকরা সমাজের জন্য বেশি অবদান রাখতে পারে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবদুস সালাম। 

চট্টগ্রাম: একজন রাজনীতিবিদ সমাজের জন্য যতটুকু না ভূমিকা রাখতে পারে তার চেয়ে সাংবাদিকরা লেখনীর মাধ্যমে অনেক বেশি অবদান রাখতে পারে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আবদুস সালাম।  

সোমবার (২৮ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের মিডিয়া সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

 

ক্লাবের চতুর্থ তলায় চট্টগ্রাম জেলা পরিষদের সহযোগিতায় নতুন বেশ কিছু কম্পিউটার, প্রিন্টার, আসবাবপত্রসহ বিভিন্ন ধরনের সরঞ্জামে মিডিয়া সেন্টারটি নতুনভাবে সাজানো হয়েছে।  

আবদুস সালাম বলেন, চট্টগ্রাম জেলা পরিষদ মানুষের উন্নয়ন ও গ্রামীণ অবকাঠামোর উন্নয়নে কাজ করে থাকে।

মুক্তিযুদ্ধের স্মৃতি ধরে রাখতে বধ্যভূমি সংরক্ষণের উদ্যোগ নিয়েছি। নতুন প্রজন্মের কাছে গৌরবের ইতিহাস তুলে ধরতে, দেশপ্রেম তৈরির জন্য এসব উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা ‘মৃত্যুঞ্জয়ী মিত্র’ নামের ব্যতিক্রমী একটি ভাস্কর্য তৈরি করেছি।  

তিনি বলেন, সাংবাদিকরা মানুষের কল্যাণে কাজ করেন। এ জন্য জেলা পরিষদের পক্ষ থেকে মিডিয়া সেন্টারে সহযোগিতা করা হয়েছে। প্রতিষ্ঠান হিসেবে আমি এ সহযোগিতা করেছি।  

সাংবাদিকরা যাতে সমাজের প্রয়োজনে সঠিক সময়ে সঠিক কাজ করতে পারে সে লক্ষ্যে এ উদ্যোগ নিয়েছেন বলে জানান তিনি।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী।

ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন মো. রেজা, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল, ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী বক্তব্য দেন।

আলী আব্বাস মিডিয়া সেন্টার তৈরিতে চট্টগ্রাম জেলা পরিষদের সহযোগিতার জন্য চেয়ারম্যান মোহাম্মদ আবদুস সালামকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।  
তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দেশের অন্যতম সেরা এই ক্লাব। চট্টগ্রাম প্রেস ক্লাব তাদের কাজের মধ্য দিয়ে সাংবাদিকদের সব ধরনের সহযোগিতা করে আসছে। ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে ক্লাবের সহ-সভাপতি মনজুর কাদের মনজু, অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সাংস্কৃতিক সম্পাদক রূপম চক্রবর্তী, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক আইয়ুব আলী, কার্যকরী সদস্য স ম ইব্রাহীমসহ চট্টগ্রাম প্রেস ক্লাব, সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন এবং ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ এবং ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এআর/টিসি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।