ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে পাহাড় কাটায় ৫০ কোটি টাকা ক্ষতিপূরণ আরোপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
চট্টগ্রামে পাহাড় কাটায় ৫০ কোটি টাকা ক্ষতিপূরণ আরোপ

চট্টগ্রাম: দোহাজারী থেকে রামু হয়ে কক্সবাজার রোডে সিঙ্গেল লাইন ডুয়েল গেজ ট্র্যাক নির্মাণে অনুমতি না নিয়ে পাহাড় কাটা এবং খাল ভরাটের দায়ে রেলওয়ের প্রকল্প পরিচালক ও দুই ঠিকাদার প্রতিষ্ঠানের মালিককে ৫০ কোটি টাকা ক্ষতিপূরণের আদেশ দিয়েছে পরিবেশ অধিদফতর।

বুধবার (৩০ ডিসেম্বর) নগরের খুলশী এলাকায় পরিবেশ অধিদফতরের কার্যালয়ে শুনানি শেষে অধিদফতরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন এ ক্ষতিপূরণ আদেশ দেন।

ক্ষতিপূরণের আদেশ পাওয়া তিন ব্যক্তি হলেন- দোহাজারী থেকে রামু হয়ে কক্সবাজার রোডে সিঙ্গেল লাইন ডুয়েল গেজ ট্র্যাক প্রকল্পের প্রকল্প পরিচালক মফিজুর রহমান, তমা কন্সট্রাকশন লিমিটেডের চেয়ারম্যান এবং হাসান ইন্টারন্যাশনালের মো. ইলিয়াছ।

দোহাজারী থেকে রামু হয়ে কক্সবাজার রোডে সিঙ্গেল লাইন ডুয়েল গেজ ট্র্যাক নির্মাণে লোহাগাড়া উপজেলার চুনতি এলাকায় রাঙা-পাহাড় কেটে নিশ্চিহ্ন করায় এই তিন ব্যক্তির উপর ক্ষতিপূরণ আরোপ করা হয়।

পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।