ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিক নির্বাচন: ইসিতে ৫ দিনে ৩ অভিযোগ বিএনপির 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
চসিক নির্বাচন: ইসিতে ৫ দিনে ৩ অভিযোগ বিএনপির 

চট্টগ্রাম: সিটি করপোরেশন নির্বাচনে প্রচার প্রচারণা শুরুর পর থেকে ৯টি অভিযোগ জমা পড়েছে নির্বাচন কমিশন কার্যালয়ে। এরমধ্যে সর্বাধিক তিনটি অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী ডা. মো. শাহাদাত হোসেন।

 

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, গত ৮ জানুয়ারি থেকে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রচার প্রচারণা শুরু হয়। প্রচারণা শুরুর ৫ দিন না পেরুতেই বিএনপির মেয়র প্রার্থী ডা. মো. শাহাদাত হোসেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ ও ব্যানার পোস্টার ছিড়ে ফেলা হয়েছে বলে পৃথক ৩টি অভিযোগ করেন।

 

বিএনপি প্রার্থীর ৩ অভিযোগের প্রেক্ষিতে পাল্টা নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ করেন নৌকা প্রতীকের প্রার্থী।  

এছাড়া ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. নুরুল ইমলাম, ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. সোয়েব খালেদ, ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হাজী মো. মহসীন, ২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবদুল কাদের এবং সংরক্ষিত ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মনোয়ারা বেগম নির্বাচন কমিশন কার্যালয়ে একটি করে অভিযোগ করেন।  

তবে সবগুলো অভিযোগের বিষয়ে তদন্ত চলছে বলে জানিয়েছেন নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান।

তিনি বাংলানিউজকে বলেন, গত কয়েকদিনে ৯টি অভিযোগ জমা পড়েছে। সবগুলোর তদন্ত করতে আইনশৃঙ্খলা বাহিনীকে দায়িত্ব দেওয়া হয়েছে। অভিযোগের বিষয়ে কারও সংশ্লিষ্টতা পেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।  

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।