ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাস্টার দা সূর্য সেন বাঙালির বিপ্লবী প্রেরণার ধ্রুবতারা: নওফেল

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
মাস্টার দা সূর্য সেন বাঙালির বিপ্লবী প্রেরণার ধ্রুবতারা: নওফেল

চট্টগ্রাম: সশস্ত্র বিপ্লবী, ব্রিটিশ বিরোধী আন্দোলনের সৈনিক এবং চট্টগ্রাম বিদ্রোহের অস্ত্রাগার লুন্ঠনের নায়ক মাস্টার দা সূর্য সেন’র ৮৭তম ফাঁসি দিবসে চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) উপমন্ত্রীর পক্ষে নগরীর জে এম সেন হল প্রাঙ্গণে স্থাপিত সূর্য সেনের আবক্ষ ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক জহর লাল হাজারী, সাবেক ছাত্রনেতা পুলক খাস্তগীর, রুমকি সেনগুপ্ত।

বিশেষ বার্তায় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, তৎকালীন সময়ে চট্টগ্রাম অস্ত্রাগার লুণ্ঠনসহ বহুবিধ বিপ্লবের অগ্রনায়ক ছিলেন তিনি। শিক্ষক হিসেবে যেমন সুনাম তেমনি দেশের মানুষের প্রতি প্রবল ভালবাসা, চরিত্রের বলিষ্ঠতায় ক্রমে আকর্ষণ করে তরুণদের।

ক্লাসের ছাত্রদের বলতেন দেশের দুরাবস্থার কথা, দেশপ্রেমের কথা, স্বাধীনতার কথা।  

নওফেল বলেন, সূর্যসেন গোপনে স্বাধীনতা সংগ্রামের জমি তৈরি করছিলেন। আজও বিভিন্ন আন্দোলন-সংগ্রামে মাস্টার দা কে স্মরণ করে আমরা এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পাই। তিনি বাঙালির বিপ্লবের ধ্রুবতারা।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।