ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে আরও ৪৮ জনের করোনা শনাক্ত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
চট্টগ্রামে আরও ৪৮ জনের করোনা শনাক্ত  প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯১৫টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৪৮ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৮৮১ জন।

এ সময়ে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ।

শুক্রবার (২৯ জানুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৫টি নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) সর্বোচ্চ ৫৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১১ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৮৮টি নমুনা পরীক্ষা করে ৮ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২টি নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪১টি নমুনা পরীক্ষা করে ১০ জন,  শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪১টি নমুনা পরীক্ষা করে ১০ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।  

এছাড়া চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৮টি নমুনা পরীক্ষা করে কারও করোনা  শনাক্ত হয়নি।  

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে এদিন কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৪৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৯১৫টি। আক্রান্তদের মধ্যে নগরে ৪৩ জন এবং উপজেলায় ৫ জন।  

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।