ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে সাড়ে ৪ লাখ করোনার ভ্যাকসিন আসছে রোববার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
চট্টগ্রামে সাড়ে ৪ লাখ করোনার ভ্যাকসিন আসছে রোববার

চট্টগ্রাম: বন্দরনগরী চট্টগ্রামে ৪ লাখ ৫৬ হাজার করোনার ভ্যাকসিন আসছে রোববার (৩১ জানুয়ারি)। ৩৮ কার্টনে আসা এসব ভ্যাকসিন সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে রাখা হবে।

শুক্রবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মহানগর এলাকায় সিটি করপোরেশন এবং উপজেলা পর্যায়ে ইউএনও’র তত্ত্বাবধানে ভ্যাকসিন প্রদান কার্যক্রম পরিচালিত হবে।

রেজিস্ট্রেশনের হিসাব মতে চাহিদা অনুযায়ী ইপিআই স্টোর থেকে সিটি করপোরেশন এবং উপজেলা পর্যায়ে ভ্যাকসিন সরবরাহ করা হবে।

সিভিল সার্জন বলেন, রোববার ভ্যাকসিন এলেও সঙ্গে সঙ্গে ভ্যাকসিন প্রদান সম্ভব হবে না। এ কাজে নিয়োজিতদের প্রশিক্ষণ শেষে ৫ ফেব্রুয়ারি থেকে চট্টগ্রামে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু হতে পারে।  

মহানগর এলাকায় প্রাথমিকভাবে ১৫টি ভ্যাকসিন প্রদান কেন্দ্র চূড়ান্ত করেছে সিটি করপোরেশন করোনা ভ্যাকসিন প্রদান কমিটি। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নগরের এ ১৫ কেন্দ্রে করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলবে।  

অন্যদিকে উপজেলা পর্যায়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে করোনার ভ্যাকসিন প্রদান করা হবে। ভ্যাকসিন পেতে অগ্রাধিকার তালিকাভুক্তদের অনলাইনে বাধ্যতামূলকভাবে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন ছাড়া ভ্যাকসিন গ্রহণ করা যাবে না।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
এমএম/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।