ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভিড়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
সিআইইউতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভিড় স্প্রিং সেমিস্টারে ভর্তি হতে সিআইইউ ক্যাম্পাসে হাজির শিক্ষার্থীরা।

চট্টগ্রাম: এইচএসসি’র ফলাফল হাতে পেয়েই চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) ভিড় জমাতে শুরু করেছেন উচ্চশিক্ষার স্বপ্নে বিভোর চট্টগ্রামের শিক্ষার্থীরা।
 
রোববার (৩১ জানুয়ারি) সকাল থেকে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে স্প্রিং ২০২১ সেমিস্টারে ভর্তি হতে আসেন ছাত্র-ছাত্রীরা।

 

এই সময় পছন্দের সাবজেক্টে ভর্তি হওয়ার বিষয়ে তারা আগ্রহ প্রকাশ করেন। কেউ কেউ প্রয়োজনীয় কাগজপত্র জমা দেন।

 

১৪ ফেব্রুয়ারি থেকে সিআইইউতে ভর্তি হওয়া এইচএসসি শিক্ষার্থীদের নিয়ে শুরু হচ্ছে স্প্রিং ২০২১ সেমিস্টারের ক্লাস। করোনার কারণে বাড়িতে বসেই দীর্ঘদিন সময় কেটেছে অনেকের। তাই ফলাফল হাতে পেয়েই দেরি না করে ক্যাম্পাসে হাজির মেধাবীরা।  

মেহেদীবাগ গোলপাহাড় এলাকার বাসিন্দা ওয়ালিদ ইবনে আনোয়ার বিবিএতে ভর্তি হয়েছেন। তিনি বলেন, এইচএসসির ফলাফল হাতে পেয়েই চলে এসেছি। শিক্ষাজীবন থেকে পিছিয়ে পড়তে চাই না।

ইংরেজি বিভাগে ভর্তি হওয়া সাদিয়া ইয়াসমিন নামের আরেক শিক্ষার্থী বলেন, সময়টা নষ্ট করতে চাইনি। এমনিতে বড্ড দেরি হয়ে গেছে। ভর্তি হতে পেরে ভীষণ ভালো লাগছে।

কর্তৃপক্ষ জানান, করোনার এই সময়ও অ্যাডমিশন অফিস সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চালু থাকবে। বর্তমানে সিআইইউতে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল প্রোগ্রামের অধীনে রয়েছে একাধিক সব সাবজেক্ট। রয়েছে ২০ শতাংশ থেকে ১০০ শতাংশ পর্যন্ত স্কলারশীপ।  

ভর্তি সংক্রান্ত তথ্যের জন্য শিক্ষার্থীদের ০১৯৪৬-৯৭৩৭৭৮ ও ০১৮৪৪-২১৬৬৬০ এই নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। ওয়েবসাইটের ঠিকানা: www.ciu.edu.bd

এদিকে করোনার এই প্রাদুর্ভাবের মধ্যেও শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সুষ্ঠুভাবে চালিয়ে নিতে বদ্ধপরিকর বলে জানান সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।  

তিনি বলেন, আমি ভীষণ আশাবাদী স্প্রিং সেমিস্টারের ভর্তির মধ্য দিয়ে চট্টগ্রামের উচ্চশিক্ষায় প্রাণ ফিরবে। আবারও জমে উঠবে সিআইইউ ক্যাম্পাস।  

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।