ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ফোরএইচ গ্রুপের নির্মাণাধীন ভবন ধসে ৬ শ্রমিক আহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২১
ফোরএইচ গ্রুপের নির্মাণাধীন ভবন ধসে ৬ শ্রমিক আহত

চট্টগ্রাম: নগরের বায়েজিদ থানার বালুচড়া এলাকায় ফোরএইচ গ্রুপের নির্মাণাধীন একটি ভবনের ছাদ ধসে ছয় নির্মাণ শ্রমিক গুরুতর আহত হয়েছেন।

সোমবার (১ ফেব্রুয়ারি) দুপুরে এই দুর্ঘটনা ঘটে।

আহত ছয় নির্মাণ শ্রমিকের মধ্যে দুই জনের নাম পাওয়া গেছে। তারা হলেন- বরগুনা জেলার মাঠবাড়িয়া এলাকার আব্দুস সত্তারের ছেলে আবুল কালাম (৪০) এবং মো. সুমন (২৫)।

 

তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের ২৮ নম্বর নিউরোসার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। অন্য চার জন ফোরএইচ চিকিৎসাকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

হাসপাতালে ভর্তি দুই শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকের বরাত দিয়ে বাংলানিউজকে জানিয়েছেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার।

বায়েজিদ ফায়ার স্টেশন অফিসার তানভীর হোসেন বাংলানিউজকে জানান, ফোরএইচ গ্রুপের নির্মাণাধীন ১ তলা ভবনের ছাদ সেন্টারিং ভেঙে ধসে পড়ে। খবর পেয়ে ফায়ার স্টেশনের কর্মীরা উদ্ধার কার্যক্রম পরিচালনা করে।

তিনি বলেন, নির্মাণাধীন ওই ভবনের ছাদ ধসে পড়ায় দুই নির্মাণ শ্রমিক গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে। কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে।

বায়েজিদ থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম সুমন বাংলানিউজকে জানান, আমরা ঘটনাস্থলে থাকা প্রত্যক্ষদর্শী, মালিক পক্ষ এবং শ্রমিকদের সঙ্গে কথা বলছি। কীভাবে এই দুর্ঘটনা ঘটলো তা খতিয়ে দেখা হচ্ছে।

ফোরএইচ অ্যাপারেলস লিমিটেডের ফ্যাক্টরি ম্যানেজার ইয়ার মো. জুয়েল বাংলানিউজকে বলেন, সোমবার সকাল থেকে ছাদ ঢালাইয়ের কাজ শুরু হয়েছিল। দুপুর একটার দিকে ঢালাই দেওয়া অংশ ভেঙে পড়ে।  

তিনি বলেন, সেখানে কাজ করা ছয় জন শ্রমিক আহত হয়েছেন। তাদের আমরা চিকিৎসার ব্যবস্থা করেছি। দুর্ঘটনার বিষয়টি আমরা খতিয়ে দেখে ব্যবস্থা নেব। ঠিকাদারকে ডাকা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২১
এমআর/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।