ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে আরও ১০৮ জনের করোনা শনাক্ত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২১
চট্টগ্রামে আরও ১০৮ জনের করোনা শনাক্ত  প্রতীকী ছবি

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৫৮৭টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১০৮ জনের। এ নিয়ে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ১৩৫ জন।

এ সময়ে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ৭টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

 

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১ হাজার ১৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে পজেটিভ শনাক্ত হন ১৭ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৬৩টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।  

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১৪টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১২১টি নমুনা পরীক্ষা করে ০৬ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৫টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।  

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যারে ১২৮টি নমুনা পরীক্ষায় ৫৯ জনের পজেটিভ শনাক্ত হয়েছে।  

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোনও নমুনা পরীক্ষা করা হয়নি।  
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৫৮৭টি। আক্রান্তদের মধ্যে নগরে ৭৪ জন এবং উপজেলায় ৩৪ জন।  

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।