ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

যে বন্ধুকে খুঁজছেন পিএইচপির সুফি মিজান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২১
যে বন্ধুকে খুঁজছেন পিএইচপির সুফি মিজান একুশে পদক হাতে সুফি মোহাম্মদ মিজানুর রহমান

চট্টগ্রাম: ষাটের দশকের একজন বন্ধুকে খুঁজছেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান। সময়ের ধূলায়, ব্যস্ততার কারণে স্মৃতি থেকে হয়তো মুছে গেছে তার পরিচয়।

কিন্তু ম্লান হয়নি ৫৫-৫৬ বছর আগের সেই অকৃত্রিম বন্ধুত্বের বিশেষ ঘটনা। তাই এতগুলো বছর পরেও স্মৃতির মণিকোঠায় উঁকি দেয় সেই বন্ধুর মুখ।
খুব দেখতে ইচ্ছে করে তাকে।    

ওই বন্ধুর পরিচয় সম্পর্কে তিনি বলেন, ১৯৬৩-৬৫ সালের কথা। নারায়ণগঞ্জ শহরের ভিক্টোরিয়া হাসপাতালের তৎকালীন সিভিল সার্জনের ছোট ভাই ছিলেন আমার ঘনিষ্ঠ বন্ধু। তারা যশোর জেলার স্থায়ী বাসিন্দা ছিলেন। আজ এত বছর পরেও মাঝেমধ্যেই মনে পড়ে তার মুখ, তার কথা। যে মুখ আমার প্রিয় বন্ধুর।  

পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আমির হোসেন বাংলানিউজকে জানান, মাননীয় চেয়ারম্যান মহোদয়ের এ আকুতি, ইচ্ছে বা সাধ আমাদের ভীষণভাবে নাড়া দেয়। যদি কোনোভাবে আমরা এ বিশেষ বন্ধুটিকে সাক্ষাৎ করিয়ে দিতে পারি তাহলে তিনি অত্যন্ত খুশি হবেন, স্বস্তি পাবেন এবং আমাদের প্রয়াস পাবে সার্থকতা। যদি ওই বন্ধুর কোনো স্বজন, পরিচিতজন বা ঘনিষ্ঠজন আমাদের সঠিক তথ্য দিতে পারেন তবে কৃতজ্ঞ থাকব।  

যোগাযোগ: পিএইচপি সেন্টার, ৪০/১ জাকির হোসেন রোড, খুলশী, চট্টগ্রাম। ফোন: ০১৯১৮ ০২৫৩১২, ০১৭১৩ ৪৮৭৭২১।  

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।