ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুই প্রতিষ্ঠানকে ৫ লাখ ৮০ হাজার টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
দুই প্রতিষ্ঠানকে ৫ লাখ ৮০ হাজার টাকা জরিমানা 

চট্টগ্রাম: বায়ুদূষণ ও ছাড়পত্রবিহীন প্রতিষ্ঠান পরিচালনার দায়ে চট্টগ্রামের সীতাকুণ্ডের কুমিরা এলাকার স্ট্যান্ডার্ড লুব অয়েল লিমিটেড ও জিপিএইচ অক্সিজেন প্ল্যান্টকে মোট ৫ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর।  

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) শুনানি শেষে এ জরিমানার আদেশ দেন পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী।

 

বায়ুদূষণের দায়ে স্ট্যান্ডার্ড লুব অয়েল লিমিটেডকে ৪ লাখ ৮০ হাজার টাকা ও ছাড়পত্রবিহীন প্রতিষ্ঠান পরিচালনার দায়ে জিপিএইচ অক্সিজেন প্ল্যান্টকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

মোহাম্মদ নূরুল্লাহ নূরী বাংলানিউজকে জানান, বায়ুদূষণের দায়ে ও ছাড়পত্রবিহীন প্রতিষ্ঠান পরিচালনার অপরাধে চট্টগ্রামের সীতাকুণ্ডের কুমিরা এলাকার স্ট্যান্ডার্ড লুব অয়েল লিমিটেড ও জিপিএইচ অক্সিজেন প্ল্যান্টকে মোট ৫ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

তিনি বলেন, জরিমানার অর্থ আগামী সাত দিনের মধ্যে রাষ্ট্রীয় কোষাগারে জমা দিতে বলা হয়েছে এবং জিপিএইচ অক্সিজেন প্ল্যান্টকে এক মাসের মধ্যে ছাড়পত্র নিতে নির্দেশ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২১
এসকে/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।