ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সিভাসুর নানা কর্মসূচি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সিভাসুর নানা কর্মসূচি ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ সহ সিভাসু শিক্ষকরা। 

চট্টগ্রাম: চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে নানা কর্মসূচি পালিত হয়েছে।     

একুশের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

 

এরপর শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী ইউনিয়ন, অনুষদ, আবাসিক হল, প্রগতিশীল শিক্ষক ফোরামসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র এবং সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।  

শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

অমর একুশের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল- সকাল সাড়ে ৮টায় শহীদ মিনার চত্বরে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো ব্যাজ ধারণ এবং শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া।      

শহীদ দিবসের বিভিন্ন কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের অনুষদীয় ডিন, ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, প্রভোস্ট, বিভিন্ন দফতরের পরিচালক, প্রক্টরসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।  

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa