ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সুদীপ্ত হত্যা: আত্মসমর্পণের পর কারাগারে মোর্শেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, মার্চ ৩, ২০২১
সুদীপ্ত হত্যা: আত্মসমর্পণের পর কারাগারে মোর্শেদ

চট্টগ্রাম: ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যার সন্দেহভাজন আসামি মো. নিয়াজ মোর্শেদ আদালতে আত্মসমর্পণ করেছেন। আত্মসমর্পণের পর তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (৩ মার্চ) মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট সরওয়ার জাহানের আদালত এ আদেশ দেন। মো. নিয়াজ মোর্শেদ মিরসরাই পৌরসভার মঘাদিয়া এলাকার মোল্লা বাড়ির মো. আবুল হাসেমের ছেলে।

 

আসামি পক্ষের আইনজীবী বাবুল দাশ বাংলানিউজকে বলেন, ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা মামলার সন্দেহভাজন চার্জশিটভুক্ত ২২ নম্বর আসামি মো. নিয়াজ মোর্শেদ আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তাকে কারগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরের দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে খুন করা হয় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে।

এ ঘটনায় তার বাবা মেঘনাথ বিশ্বাস বাদি হয়ে অজ্ঞাতপরিচয় সাত-আটজনকে আসামি করে মামলা করেন। পরে আদালতের নির্দেশে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে মামলাটি তদন্তের জন্য পিবিআই-এর কাছে হস্তান্তর করা হয়।  

সুদীপ্ত খুনের ঘটনায় ১৫-১৬ জনের নাম এসেছে। চট্টগ্রাম সরকারি সিটি কলেজের নিয়ন্ত্রণ নিয়ে ফেসবুকে লেখালেখি করেছিলেন সুদীপ্ত। এ ঘটনার জেরে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয় বলে অভিযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ৩, ২০২১
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa