ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনাকালে ২০৬০ জনের দাফন-সৎকার করেছে গাউসিয়া কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, মার্চ ৮, ২০২১
করোনাকালে ২০৬০ জনের দাফন-সৎকার করেছে গাউসিয়া কমিটি ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: করোনাকালে মারা যাওয়া ২ হাজার ৬০ জনের গোসল, দাফন ও সৎকার করেছে গাউসিয়া কমিটির মানবিক কর্মীরা। এর মধ্যে চট্টগ্রামের ১ হাজার ৬৬৭ জন, মুক্তিযোদ্ধা ৩৫ জন, হিন্দু ২৫ জন, বৌদ্ধ ৩ জন এবং অজ্ঞাত পরিচয়ের ১২ জন।

 

শতাধিক সিলিন্ডার দিয়ে অক্সিজেন সেবা পেয়েছে ১২ হাজার ৫৫০ জন, অ্যাম্বুল্যান্স সেবা পেয়েছে ২ হাজার ১০০ জনের বেশি রোগী। এক লাখ পরিবারে পৌঁছানো হয়েছে খাদ্যসামগ্রী।

ওষুধ সহায়তা দেওয়া হয়েছে ১১ হাজার রোগীকে।

সোমবার (৮ মার্চ) দুপুরে গাউসিয়া কমিটি বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানায়।

লিখিত বক্তব্য পাঠ করেন কমিটির যুগ্ম মহাসচিব ও করোনা রোগী সেবা এবং কাফন দাফন সৎকার কর্মসূচির প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার।

তিনি বলেন, করোনা আসার আগে প্রস্তুতি নিয়েছিলাম আমরা। আমাদের দেখে অনেক স্বেচ্ছাসেবী সংগঠন মাতবতার সেবায় এগিয়ে এসেছে। আমাদের সুদক্ষ কর্মীরা যেকোনো জাতীয় দুর্যোগে ভূমিকা রাখতে পারবেন, তা হোক বন্যা, পাহাড় ধস, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস। রাষ্ট্রীয় সম্মান, স্বীকৃতি পেলে গাউসিয়া কমিটির কর্মীরা আরও উজ্জীবিত হবেন।

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন বলেন, একটি আন্তর্জাতিক মানের হাসপাতাল গড়ে তোলা হবে, যা জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে ধনী গরিব সবার জন্য উন্মুক্ত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, মহাসচিব শাহজাদ ইবনে দিদার, অধ্যক্ষ আবু তালেব বেলাল, মুহাম্মদ আবদুল্লাহ, আহসান হাবীব চৌধুরী হাসান, কমর উদ্দিন সবুর, এরশাদ খতিবী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, মার্চ ০৮, ২০২১
এআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।