ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষানবিশ চিকিৎসকদের ওপর হামলাকারীদের গ্রেফতার দাবি বিএমএ'র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
শিক্ষানবিশ চিকিৎসকদের ওপর হামলাকারীদের গ্রেফতার দাবি বিএমএ'র বিএমএ লোগো

চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের দুই শিক্ষানবিশ চিকিৎসকের ওপর হামলার ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেছে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখা।

বুধবার (২৮ এপ্রিল)  সংগঠন সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান ও সাধারণ সম্পাদক ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরী যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

 

বিবৃতিতে বলা হয়, কোভিড মহামারির এ ক্রান্তিলগ্নে যখন সারাদেশের চিকিৎসক সমাজ করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা নিয়ে হিমশিম খাচ্ছেন ঠিক এমনি সময়ে চমেকে কিছু বিপথগামী ছাত্র কলেজ বন্ধ থাকা সত্ত্বেও অবৈধভাবে ছাত্রাবাসে অবস্থান করে বহিরাগত সন্ত্রাসীদের সহায়তায় চমেক ক্যাম্পাসের শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও চিকিৎসাসেবা বিঘ্নিত করার চেষ্টা চালাচ্ছে। তারই ধারাবাহিকতায় গতকাল ফজলে রাব্বি সুজন নামের এক বহিরাগত সন্ত্রাসীর নেতৃত্বে চমেকে শিক্ষানবিশ চিকিৎসকদের ওপর হামলা চালায়।

কলেজ কর্তৃপক্ষ ক্যাম্পাসে ছাত্ররাজনীতি ও সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করলেও প্রশাসনকে বৃদ্ধাঙুলি দেখিয়ে বহিরাগত সন্ত্রাসীদের সঙ্গে নিয়ে মিছিল মিটিং ও চিকিৎসকদের ওপর হামলা করে বেড়াচ্ছেন।  

অবিলম্বে ফজলে রাব্বি সুজনসহ বহিরাগত সন্ত্রাসীদের গ্রেফতার করে যথাযথ শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানানো হয় বিবৃতিতে।  

এর আগে গতকাল চমেকে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। এর জের ধরে বুধবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন শিক্ষানবিশ চিকিৎসকরা।  

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।