ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে আরও ১৮০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪ জনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
চট্টগ্রামে আরও ১৮০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪ জনের প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ২৮২টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮০ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৯ হাজার ৯০৫ জন।

এসময়ে করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৩০ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১২টি নমুনা পরীক্ষা করে ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২৩ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৪টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৬১টি নমুনা পরীক্ষা করে ৩২ জনের শরীরের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।  

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩০৬টি নমুনা পরীক্ষা করে ২০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৪টি নমুনা পরীক্ষা করে ১০ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫৬টি নমুনা পরীক্ষা করে ২১ জন এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৭টি নমুনা পরীক্ষা করে ৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।  

এদিন মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।  

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১৮০ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৩৩ জন এবং উপজেলায় ৪৭ জন। করোনায় মৃত্যুবরণ করা ৪ জনের মধ্যে ৩ জন নগরের বাসিন্দা। এ পর্যন্ত মোট ৫২০ জনের মৃত্যু হয়েছে।  

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।