ঢাকা, মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সড়কে নেই পর্যাপ্ত গাড়ি, পায়ে হেঁটে গন্তব্যে শ্রমিকরা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
সড়কে নেই পর্যাপ্ত গাড়ি, পায়ে হেঁটে গন্তব্যে শ্রমিকরা  ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: কারখানা খোলার ঘোষণার পর সড়কে পর্যাপ্ত গাড়ি না থাকায় পায়ে হেঁটে কর্মস্থলে গেছেন পোশাক শ্রমিকরা। রোববার (১ আগস্ট) এমন চিত্র দেখা যায় নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে।

 

শ্রমিকরা বলছেন, হঠাৎ করে কারখানা খোলার ঘোষণা দেওয়ায় কষ্ট করে হেঁটে কাজে যেতে হচ্ছে। নাছরিন আক্তার নামে এক শ্রমিক বাংলানিউজকে বলেন, হঠাৎ কারখানা খুলে দিবে- ভাবিনি। যেহেতু খুলেই দিয়েছে, পেটের দায়ে কাজ তো করতে হবে। তবে যানবাহনের সংখ্যা আরও বাড়ানো উচিত। গতকাল বাড়ি থেকে আসার সময় দুর্ভোগ পোহাতে হয়েছে। আজ কাজে যাওয়ার সময় আরেক দুর্ভোগে পড়তে হচ্ছে।  

সময়মতো গাড়ি না পেয়ে ক্ষোভ প্রকাশ করেন অনেকে। মোখলেছ নামে আরেক শ্রমিক বলেন, সব কষ্ট শুধু শ্রমিকদের। গরীব বলেই আমাদের এমন কষ্টের মধ্যে পড়তে হয়। মন চাইলে কারখানা বন্ধ, আবার নিজেদের প্রয়োজনে একদিনের সিদ্ধান্তে কারখানা খোলা। সরকার, নীতি নির্ধারক, কারখানার মালিকরা শ্রমিকদের নিংড়ে নিচ্ছে। আমাদের জন্য কথা বলার কেউ নেই।

প্রসঙ্গত, গত শুক্রবার (৩০ জুলাই) বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে শিল্প-কারখানা খুলে দেওয়ার ঘোষণা দেওয়া হয়। এর আগে বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে বৈঠকে সব ধরনের শিল্প কারখানা খুলে দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছিলেন শিল্প-কারখানার মালিকরা।

 

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa