ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বেগম জিয়ার চিত্রনায়িকা হওয়ার কথা ছিল: ডা. মুরাদ হাসান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
বেগম জিয়ার চিত্রনায়িকা হওয়ার কথা ছিল: ডা. মুরাদ হাসান মতবিনিময় সভায় বক্তব্য দেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

চট্টগ্রাম: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন, জিয়া পরিবারের বিচার হবে। কুলাঙ্গার তারেক জিয়ার বিচার বাংলার মাটিতেই হবে।

এদের বিচার বাস্তবায়ন করতে ডা. মুরাদের মতো শত শত বঙ্গবন্ধুর সৈনিক প্রস্তুত।  

রোববার (৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের নিউজ স্টুডিও উদ্বোধন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও বিএফডিসির জন্য বরাদ্দকৃত স্থান পরিদর্শন শেষে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ডা. মো. মুরাদ হাসান বলেন, ‘বেগম জিয়ার তো চিত্রনায়িকা হওয়ার কথা ছিল। ঘুম থেকেই উঠতেন না। বেগম জিয়া কি তার স্বামীর বিচার চেয়েছে? বিদেশের মাটিতে বসে আছে কুলাঙ্গার। ওরা তো এ বাংলার সন্তান না। তাদের জন্ম পাকিস্তানে। যারা বেগম জিয়াকে আবার প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান, সেই স্বপ্ন ভুলে যান। যারা দালালি করছেন, তারাও সাবধান হয়ে যান। দালালি বন্ধ করুন, খুনি জিয়ার পরিবারের পক্ষে দালালি বন্ধ করুন। ’

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর সার্বিক সহযোগিতা, তথ্যমন্ত্রী মহোদয় ও তথ্য মন্ত্রণালয়ের ঐকান্তিক প্রচেষ্টায় বিএফডিসির জন্য চট্টগ্রামে স্থান বরাদ্দ দেওয়া সহ বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের উন্নয়নে নানান প্রকল্প গ্রহণ করা সম্ভব হয়েছে। ১৯৯৬ সাল থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা বলে আসছেন। তাঁর সুযোগ্য পুত্র তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় অবৈতনিক দিন-রাত পরিশ্রম করে ডিজিটাল বাংলাদেশ গড়েছেন।  

তিনি আরও বলেন, পাকিস্তানি অসভ্য জাতি আমাদের একটি পাসপোর্ট দিয়ে গেছে। বাংলাদেশ নামে কোনও নাম ছিল না। কোনও ঠিকানা ছিল না। ছিল না কোনও অস্তিত্ব, পদদলিত হয়েছি সারাজীবন। বঙ্গবন্ধুই এ জাতির ঠিকানা খুঁজে দিয়েছেন। এই বাংলাদেশকে সবাই লুটপাট করে খেয়েছে। আজ তারা সমৃদ্ধ। তাদের শাসন-শোষণ থেকে বেরিয়ে এসে বাঙালি জাতিকে মাথা উঁচু করে বাঁচতে শিখিয়েছেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর বাংলাদেশে সোনার মানুষ দরকার। এখানে সবাইকে সোনার মানুষ হয়ে থাকতে হবে। ডিজিটাল বাংলাদেশ যেন আমরা বুঝি। বঙ্গবন্ধু কন্যার সমৃদ্ধ বাংলাদেশকে এগিয়ে নিতে সবাইকে কাজ করতে হবে।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, আমি মুরাদ হয়েছি বঙ্গবন্ধুর কারণেই। দেশের জন্য আমার অনেক দায়িত্ব। আমার পিতাও বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করার জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন। বঙ্গবন্ধুর মতো হোন, বঙ্গবন্ধু কন্যার মতো হোন। আমি প্রতিদিন বঙ্গবন্ধুর মতো হতে চেষ্টা করি। আমি বঙ্গবন্ধুর কর্মী হতে চাই, বঙ্গবন্ধু কন্যার কর্মী হতে চাই। এই মুজিব কোট এমনি এমনি পড়ে থাকি না। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করেই পড়ি। তা বাস্তবায়ন করতে নিরলস কাজ করে যাচ্ছি। এখানে বউ-বাচ্চা নিয়ে বেড়াতে আসি নাই। বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে কাজ করার জন্য এসেছি। এটা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশ, জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশ।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশকে, শেখ হাসিনার বাংলাদেশকে বিশ্বের দরবারে উপস্থাপন করছেন সাংবাদিকরাই। আপনারাই এ দেশকে বিশ্বের কাছে উপস্থাপন করছেন।  

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াছমিন, বিটিভির অনুষ্ঠান পরিচালক জগদীশ এষ, বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার নিতাই কুমার ভট্টাচার্য্য, চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল হোসেন খান, উপপরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ।

এর আগে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন এবং বিটিভি চট্টগ্রাম কেন্দ্র এলাকায় গাছের চারা রোপণ করেন। পরে তিনি টেরাকোটায় নির্মিত বাংলাদেশের ইতিহাস সম্বলিত ম্যুরাল পরিদর্শন করেন এবং বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের নিউজ স্টুডিও উদ্বোধন করেন। তিনি প্রশাসনিক দফতরে গিয়ে দাফতরিক কাজের খোঁজখবর নেন। শ্যুটিং স্পট, টেলিভিশন টাওয়ার, বিএফডিসির জন্য বরাদ্দকৃত স্থানও পরিদর্শন করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa