ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বোয়ালখালী পৌর নির্বাচন: যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
বোয়ালখালী পৌর নির্বাচন: যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা ...

চট্টগ্রাম: বোয়ালখালী পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে শনিবার (১৮ সেপ্টেম্বর) মধ্যরাত থেকে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ভোর ৬টা পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে নির্বাচন কমিশন (ইসি)।  

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার ও বোয়ালখালী পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার নাজমুন নাহার এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বোয়ালখালী পৌরসভা নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় শনিবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাত ১২টা হতে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ভোর ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। একইসঙ্গে রোববার (১৯ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাত ১২টা হতে সোমবার (২০ সেপ্টেম্বর) মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপ চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

জানা গেছে, রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের নির্বাচনী এজেন্ট এবং দেশি-বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে এ কড়াকড়ি শিথিল করা যাবে। সেক্ষেত্রে তাদের পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত সাংবাদিক, ভোটের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগের যানবাহন নিষেধাজ্ঞার আওতায় পড়বে না।

গত ১১ এপ্রিল বোয়ালখালী পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়া কথা থাকলেও করোনার কারণে স্থগিত করা হয়। সোমবার (২০ সেপ্টেম্বর) কাউন্সিলর পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।  

এর আগে মেয়র পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন আওয়ামী লীগের মো. জহুরুল ইসলাম। নির্বাচন পরিচালনা-২ অধিশাখার এক চিঠিতে এ তথ্য জানানো হয়। চিঠিতে বলা হয়, বোয়ালখালী পৌরসভার নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মেয়র প্রার্থী মো. জহুরুল ইসলাম। বিধি মোতাবেক গেজেট প্রকাশের ক্ষেত্রে আইনগত আর কোনও বাধা নেই। অন্যান্য কাউন্সিলর পদে নির্বাচনেও আইনগত কোনও বাধ্যবাধকতা নেই।  

চট্টগ্রামের অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা কামরুল আলম বলেন, একজন মেয়র প্রার্থী হওয়ায় জহুরুল ইসলামকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তার মনোনয়ন অবৈধ হওয়ায় বাতিল হয়েছিল। আদালতের নির্দেশে তিনি প্রার্থিতা ফিরে পেয়েছিলেন। এখন আদালতের আদেশে তাকে একমাত্র প্রার্থী হিসেবে নির্বাচন কমিশন মেয়র হিসেবে নাম ঘোষণা করেছে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa