ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

খালি চেক সংগ্রহ করে বড় অংক বসিয়ে হয়রানির অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
খালি চেক সংগ্রহ করে বড় অংক বসিয়ে হয়রানির অভিযোগ সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন শেখ মোহাম্মদ জসিম উদ্দিন মনছুরী

চট্টগ্রাম: টাকা ধার দিয়ে, ‘চুরি করা বা হারিয়ে যাওয়া’ খালি চেকে বড় অংক বসিয়ে ‘মিথ্যা’ মামলায় ফাঁসিয়ে হয়রানির অভিযোগ উঠেছে নগরের পাহাড়তলীর আব্বাস আলীর ছেলে মো. মাহবুব আলীর বিরুদ্ধে।  

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) নগরের মোমিন রোডের একটি হোটেলে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন ভুক্তভোগীরা।

হয়রানির শিকার শেখ মোহাম্মদ জসিম উদ্দিন মনছুরীর পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আসাদুল ইসলাম।  

লিখিত বক্তব্যে বলা হয়, নগরের সরাইপাড়া ১২ নম্বর পাহাড়তলী ওয়ার্ডে লাকি হোটেলের গলিতে মো. মাহবুব আলী সরকারি অনুমোদনবিহীন সেভেন স্টার ক্লাব ও সেভেন স্টার গ্রুপ নামের সাইনবোর্ড টাঙিয়ে ঋণ দেওয়ার আড়ালে বিপদগ্রস্ত মানুষের স্বাক্ষরিত একাধিক অলিখিত চেক ও খালি স্ট্যাম্প জমা নিচ্ছেন। পরে ওই চেক ও স্ট্যাম্প ব্যবহার করে প্রতারক চক্রের সহযোগিতায় চেকে মোটা অঙ্কের টাকা লিখে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন। পরে আপসের প্রস্তাব দিয়ে লাখ লাখ টাকা আদায় করছেন। মিথ্যা চেকের মামলা দিয়ে ক্ষুদ্র ব্যবসায়ীদের ৫০ হাজার টাকা ঋণ দিয়ে চেকে ৩০ লাখ টাকা দাবি এমনকি জমি ও দোকান লিখে দেওয়ার হুমকি দিচ্ছেন।  

এমনকি দোকান চুরির ঘটনা সাজিয়ে চেক চুরি করে সেই চেকে মোটা অঙ্কের টাকা বসিয়ে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগও করা হয় সংবাদ সম্মেলনে।

প্রতারক চক্রের সদস্যদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।  

এ সময় উপস্থিত ছিলেন ভুক্তভোগী সিরাজুল ইসলাম, মোহাম্মদ আব্দুল কুদ্দুছ মজুমদার, মো. সালাউদ্দিন খোকন, মো. সাদেক আলী টুটুল, মো. লোকমান, জসিম উদ্দিন মনছুরী, ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সৈয়দ জাকারিয়া, বঙ্গবন্ধু সৈনিক লীগ চট্টগ্রাম নগর শাখার সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa