ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

জাতীয় শিক্ষা দিবসে নগর ছাত্রলীগের কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
জাতীয় শিক্ষা দিবসে নগর ছাত্রলীগের কর্মসূচি

চট্টগ্রাম: নগর ছাত্রলীগের উদ্যোগে জাতীয় শিক্ষা দিবস উপলক্ষে র‌্যালি এবং ছাত্রসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে র‌্যালিটি নগরের লালদীঘি থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিউ মার্কেট মোড়ে এসে শেষ হয়।

নগর ছাত্রলীগের সহ-সভাপতি জয়নাল উদ্দিন জাহেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের সঞ্চালনায় ছাত্রসমাবেশে  বক্তারা বলেন, আওয়ামীলীগ সরকার শিক্ষা বান্ধব সরকার। এই সরকার পুরাতন শিক্ষাব্যবস্থার বদলে আধুনিক বিজ্ঞান ও তথ্য-প্রযুক্তিনির্ভর শিক্ষা ব্যবস্থা প্রনয়নের জন্য কাজ করে যাচ্ছে। কোমলমতি শিক্ষার্থীদের চাপ কমাতে প্রতিযোগিতামূলক পরীক্ষার বদলে শ্রেণিকক্ষ ভিত্তিক প্রাক-বৃত্তিমূলক, বৃত্তিমূলক এবং পেশাগত বৃত্তিমূলক শিক্ষা এবং দক্ষতানির্ভর শিক্ষাক্রম প্রণয়নে কাজ করে যাচ্ছে। উগ্র সাম্প্রদায়িক সন্ত্রাসবাদী সংগঠন জামায়াত শিবিরের অপতৎপরতা রোধে শিক্ষার্থীদের সজাগ থাকতে হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, সহ সভাপতি নাজমুল হাসান রুমি, একরামুল হক রাসেল, সম্পাদক মন্ডলির সদস্য আবু তারেক রনি প্রমুখ।  

এ সময় উপস্থিত ছিলেন, শাহরিয়ার হাসান, ওসমান গনি বাপ্পি, আবদুল হালিম সিকদার মিতু, শেখ শরফুদ্দিন সৌরভ, কাইছার মাহমুদ রাজু, সাব্বির সাকির, কার্যনির্বাহী সদস্য সালাহউদ্দিন বাবু, ইমাম উদ্দিন নয়ন, আরাফাত রুবেল, মোশরাফুল হক পাভেল, কমার্স কলেজ ছাত্রলীগের সভাপতি ফখরুল রুবেল, সাধারণ সম্পাদক আরিফুল আলম আলভি, ইসলামিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রাকিব, সাধারণ সম্পাদক মীর মোহাম্মদ ইমতিয়াজ, পতেঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি হাসান হাবীব সেতু প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১ 
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa