ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সারাবিশ্ব এখন শেখ হাসিনার প্রশংসা করছেন: আমিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
সারাবিশ্ব এখন শেখ হাসিনার প্রশংসা করছেন: আমিন

চট্টগ্রাম: আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, সারাবিশ্ব শেখ হাসিনার প্রশংসা করছে। এক সময় আমেরিকা আমাদের দুই পয়সার গুরুত্ব দিতনা।

এখন সেই পরিস্থিতির পরিবর্তন ঘটেছে। আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারেক ওবামা দক্ষিণ আফ্রিকার সফরে গিয়ে বলেছিলো, ‘একটি গরীব দেশকে কিভাবে সামনের দিকে এগিয়ে নিতে হয়, তা দেখতে হলে বাংলাদেশে যাও। যদি কিছু শিখতে চাও তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শিখ’।

শনিবার (১৮ সেপ্টম্বর) লোহাগাড়া থানার বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের উদ্যোগে এক সংবর্ধনা সভায় তিনি এ কথা বলেন।  

তিনি বলেন, পৃথিবীর অনেক দেশে ক্ষমতার জন্য রাষ্ট্র প্রধানকে হত্যা করা হয়েছে। পরিবারের সদস্যদের হত্যা করা হয়নি। ১৯৭৫ সালে ১৫ আগস্ট প্রধানমন্ত্রীর পরিবারের শিশু, গর্ভবতী মহিলাকে হত্যা করা হয়েছে। পরিবারের সদস্য হারানোর পরেও ৬ বছর এদেশে দেশে আসতে দেওয়া হয়নি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। ৬ বছর পর দেশে এসে আকুতি করে ছিলেন ৩২ নম্বরের বাড়ির দরজা খুলতে। কিন্তু সূরা ফাতিহা পাঠ করার জন্যও জিয়া রহমান দরজা খুলতে দেয়নি।  

সাবেক এছাত্র নেতা বলেন, ৯১ সালে বেগম জিয়া প্রধানমন্ত্রী হয়েছিলেন। প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় আসার পরে বিভিন্ন পত্রিকায় বেগম জিয়ার জীবনী ছাপানো হয়েছিল। সেখানে কোথায় ১৫ আগস্ট জন্মদিন উল্লেখ করা হয়নি। ৯২ সাল থেকে বেগম জিয়া ১৫ আগস্ট তার জন্মদিন পালন করতে শুরু করেন। ২০০৪ সালে তাদেরই নির্দেশে ১৩ টি গ্রেনেড মেরে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছিল।  

শিক্ষার্থীদেরকে আদর্শিক শিক্ষায় শিক্ষিত হওয়ার আহ্বান জানিয়ে আমিনুল ইসলাম বলেন, শিক্ষকরা বিরক্তবোধ না করে শিক্ষার্থীদেরকে উপযুক্ত করে গড়ে তুলতে হবে। কলেজের সার্বিক উন্নয়নের জন্য শিক্ষক শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলকে এক সঙ্গে কাজ করতে হবে। আত্মসমালোচনা করতে হবে আত্মশুদ্ধির জন্য। মানুষ ভুল করতে পারে, তবে সে ভুল থেকে শিক্ষা নিয়ে নিজেকে শুদ্ধ ও সংশোধন করতে হবে।  

বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো. ফয়েজ উল্ল্যাহ চৌধুরী সভাপতিত্বে সংবর্ধনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য  চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমায়ন কবির রাসেল, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী, অধ্যাপক স্বপন কুমার মজুমদার, অধ্যাপক বিরেন্দ্র দেব নাথ, অধ্যাপক স্বপন কুমার চৌধুরী, চুনতি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন, চরম্বা ইউপি চেয়ারম্যান মাস্টার শফিকুর রহমান, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান এস এম ইউনুচ, মামুনুর রশিদ চৌধুরী, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবুল কালাম আজাদ, দফতর সম্পাদক তৈয়বুল হক বেদার, উপ দফতর সম্পাদক এম এস মামুন, কার্যনির্বাহী সদস্য মামুনুর রশিদ চৌধুরী মামুন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa