ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

নিউইয়র্কে সংবর্ধিত হলেন ডা. বিদ্যুৎ বড়ুয়া

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
নিউইয়র্কে সংবর্ধিত হলেন ডা. বিদ্যুৎ বড়ুয়া বক্তব্য দেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া

চট্টগ্রাম: মহামারি করোনাভাইরাস সংকটকালে মানবতার সেবায় অনন্য অবদানের জন্য বেসরকারি উদ্যোগে প্রতিষ্ঠিত প্রথম করোনা বিশেষায়িত চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়াকে সংবর্ধনা দিয়েছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের সাতকানিয়া সমিতি।  

সোমবার (২৭ সেপ্টেম্বর) নিউইয়র্কের সাতকানিয়া সমিতি এ সম্মাননা প্রদান করে।

মো. নবী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক মো. আমিন।  

ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, প্রবাসীরা দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছেন। আমাদের মতো উন্নয়নশীল দেশের জন্য বৈদেশিক সম্পদ অর্জনের অন্যতম প্রধান উৎস হলো এই রেমিট্যান্স। আপনাদের পাঠানো রেমিট্যান্স দেশের অর্থনীতিকে সচল রাখছে। প্রবাসী ভাইদের পাঠানো এ রেমিট্যান্স বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হয়েছে।

প্রবাসীদের জন্যও বাংলাদেশ সরকার কাজ করছে জানিয়ে তিনি বলেন, প্রবাসীদের কল্যাণে, তাদের অবদানের কথা বিবেচনা করে বর্তমান সরকার অনেক সুযোগ-সুবিধা দিচ্ছে। আমিও বাংলাদেশে আপনাদের পাশে থাকব।  

এ সময় সাতকানিয়া সমিতির প্রতিটি সদস্যের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ করেন ডা. বিদ্যুৎ বড়ুয়া।  

অনুষ্ঠানে বক্তব্য দেন নিউইয়র্কের সাতকানিয়া সমিতির সভাপতি আবুল কাশেম, ডা. নুরুন নবী, মো. শফিউল্লাহ, খোরশেদ আলম, হোসেন আহমেদ, মিসেস জিয়া প্রমুখ।  

এ ছাড়াও সাতকানিয়া সমিতির অন্য নেতারা এ সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।  

ডা. বিদ্যুৎ বড়ুয়া ২০২০ সালের মার্চ-এপ্রিল মাসে করোনা ক্রান্তিকালের শুরুতে মাত্র ১৫ দিনে বাংলাদেশের বেসরকারি উদ্যোগে প্রথম করোনা বিশেষায়িত হাসপাতাল চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল প্রতিষ্ঠা করেন। যখন চারদিকে করোনা নিয়ে ভয় ভীতি আতঙ্ক কাজ করেছিল ২১ জন ভলান্টিয়ার নিয়ে টানা ১৪০ দিন রোগীদের সঙ্গে থেকে কোভিড আক্রান্ত রোগীদের সেবা দিয়ে সুস্থ করে তোলেন। করোনা ক্রান্তিকালে মানুষের সেবায় চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল পথপ্রদর্শক হিসেবে কাজ করেছে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa