ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

আ.লীগের নির্বাচনের ফাঁদে পা দেবে না বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
আ.লীগের নির্বাচনের ফাঁদে পা দেবে না বিএনপি ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: আওয়ামীলীগের অধীনে কোনো নির্বাচনের ফাঁদে বিএনপি পা দিবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

শনিবার (১৬ অক্টোবর) বিকেলে নগরের কাজীর দেউড়িতে একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর বিএনপির কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

 

তিনি বলেন, এদেশের মানুষ ভালো করেই জানে আওয়ামী লীগের অধীনে যদি কোনো নির্বাচন হয় তাহলে সে নির্বাচন কোনো দিনই সুষ্ঠু হবে না। বর্তমান সরকার মুখে গণতন্ত্রের কথা বলে। কিন্তু গণতন্ত্র তারা বিশ্বাস করে না। তারা সুপরিকল্পিত ভাবে মানুষের অধিকারগুলো কেড়ে নিচ্ছে। পরিকল্পিতভাবে গণতন্ত্রের মোড়ক দিয়ে স্বৈরশাসন কায়েম করেছে।

সার্চ কমিটি নিয়ে মির্জা ফখরুল বলেন, সার্চ কমিটির মাধ্যমে হুদা মার্কা আরেকটি কমিশন করে ভোটের আগের দিন রাতে ফলাফল ঘোষণা করবেন। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়েছে ৯৬ সালে। এটা তাদের প্রস্তাব ছিল, কিন্তু ২০০৮ এ অবৈধ মঈনুদ্দীন ফখরুদ্দীনের যোগসাজশে ক্ষমতায় এসে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। কাজেই এ সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না।  

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, চট্টগ্রামের জনগণ অবৈধ সরকার বিরুদ্ধে আন্দোলনের জন্য প্রস্তুত রয়েছে। দেশের গণতন্ত্র বাক্সবন্দি। বেগম জিয়াকে অবৈধভাবে বন্দি করে রাখা হয়েছে। তাঁকে বন্দি রাখা মানে গণতন্ত্রকে বন্দি করে রাখা।  

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির সহ শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দীন, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়া, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, অ্যাভোকেট আব্দুর সাত্তার, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমেদ, কেন্দ্রীয় শ্রমিক দলের যুগ্ম-সাধারণ শেখ নূর উল্লাহ বাহার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa