ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

স্বর্ণ চোরাচালান মামলায় চীনা নাগরিকের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
স্বর্ণ চোরাচালান মামলায় চীনা নাগরিকের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ   ফাইল ছবি

চট্টগ্রাম: হজরত শাহ আমানত (র.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনা নাগরিক ফ্যান রংগুই থেকে ২৪টি স্বর্ণবার উদ্ধারের ঘটনায় স্বর্ণ চোরাচালান মামলায় আরও চারজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ হয়েছে।

রোববার (২৪ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে এ চারজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ হয়।

চীনা নাগরিক ফ্যান রংগুই, জিং ওয়েস্ট আরডি বিয়াং ডিস্ট্রিটিকের ফ্যান উই ঝাংয়ের ছেলে। ফ্যান রংগুইর পাসপোর্ট নম্বর ইএ ১৭২৪৩৪৮।  

আদালতে চারজন সাক্ষ্য দিয়েছেন। তারা হলেন- শাহ আমানত (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা এফ.এম মশিউর রহমান, আব্দুল কুদ্দুস,
সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মুশফেকুর রহমান জোসেফ ও মো. জহির রায়হান।  

আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ৮ মে বিজি-১৪৮ দুবাই থেকে চট্টগ্রামের হজরত শাহ আমানত (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল সোয়া ৭টার দিকে অবতরণ করে। এ সময় চীনা নাগরিক ফ্যান রংগুইর ব্যাগ থেকে ২৪টি স্বর্ণের বার উদ্ধার করা হয়, যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ২০ লাখ টাকা। এ ঘটনায় একই দিন শাহ আমানত (র.) আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা শাহারিয়ার হোসেন বাদী হয়ে পতেঙ্গা থানায় মামলা করেন। এ মামলায় ২০১৯ সালের সেপ্টেম্বরে চীনা নাগরিক ফান রংগুইকে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে পতেঙ্গা থানা পুলিশ। গত ৮ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।  

মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ফখরুদ্দিন চৌধুরীর  অ্যাসোসিয়েট অ্যাডভোকেট সাব্বির আহম্মদ শাকিল বাংলানিউজকে বলেন, চীনা নাগরিক ফ্যান রংগুইর বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান মামলায় শাহ আমানত (র.) আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টম হাউসের চার রাজস্ব কর্মকর্তা রোববার আদালতে সাক্ষ্য দিয়েছেন। এ মামলায় এখন পর্যন্ত পাঁচজনের সাক্ষ্য গ্রহণ হয়েছে। মামলার পরবর্তী তারিখ আগামী ১৭ নভেম্বর।  

মামলা পরিচালনায় সময় সহযোগিতা করেন অ্যাডভোকেট মো. সাহাব উদ্দিন ও সাফায়াত শাকির।  

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa