ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আদালত ভবনে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
আদালত ভবনে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন  ...

চট্টগ্রাম: নগরের পরীর পাহাড়ের আদালত ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন করা হয়েছে। বুধবার (২৭ অক্টোবর) বিকেলে আদালত ভবনের নিচে স্থাপিত ম্যুরাল উদ্বোধন করেন চট্টগ্রামের সিনিয়র জেলা ও দায়রা জজ মাে. ইসমাইল হােসেন।

 

১২ ফুট উঁচু ও ৮ ফুট প্রস্থের এই ম্যুরাল তৈরি করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটের সহযােগী অধ্যাপক কাজল দেবনাথ। ম্যুরাল তৈরিতে সার্বিক সহযােগিতা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ ছামিদুল ইসলাম, যুগ্ম জেলা ও দায়রা জজ মাে. খাইরুল আমিন।

চট্টগ্রামের সিনিয়র জেলা ও দায়রা জজ মাে. ইসমাইল হােসেন বলেন, বঙ্গবন্ধু যেমন আমাদের একটি দেশ, একটি পতাকা, একটি সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন, ঠিক একইভাবে তার সুযােগ্য কন্যা মাদার অব হিউম্যানিটি, বিশ্বে উন্নয়নের রোল মডেল জননেত্রী শেখ হাসিনা তার সুযােগ্য নেতৃত্ব, নিষ্ঠা, অদম্য প্রচেষ্টা দ্বারা দেশকে উন্নত থেকে উন্নততর পর্যায়ে নিয়ে যাচ্ছেন। আজ আমাদের মাথাপিছু আয় ২ হাজার ১০০ ডলার ছাড়িয়ে গেছে। জিডিপির আকার ৩২৫ বিলিয়ন ডলার। গড় আয়ু ৭৩ বছর।  শিশুমৃত্যু হার ৩০ ভাগের নিচে এবং মাধ্যমিক পর্যায়ে শিক্ষিতের হার ৭৪ শতাংশ।

চট্টগ্রামের বিচার বিভাগীয় কর্মকর্তারা ম্যুরাল স্থাপনের মাধ্যমে জাতির পিতার প্রতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতার একটি নিদর্শন প্রকাশ করলেন জানিয়ে চট্টগ্রামের সিনিয়র জেলা ও দায়রা জজ মাে. ইসমাইল হােসেন বলেন, আমার জানামতে বাংলাদেশে এই প্রথম জেলা জজ আদালতে এত বিশাল আকৃতির বঙ্গবন্ধুর ম্যুরাল স্থপিত হলাে। আমি দেশের সব জেলা জজ, সিজিএম এবং সিএমএমের কাছে উদাত্ত আহ্বান জানাচ্ছি তারা যেন জাতির পিতার প্রতি শ্রদ্ধার বহিঃপ্রকাশ স্বরূপ এরূপ একটি করে মুরাল প্রতিটি আদালত প্রাঙ্গণে স্থাপন করেন।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।