ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চবির ‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ১৩ হাজার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
চবির ‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ১৩ হাজার ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। এতে অনুপস্থিতির হার ৩১ শতাংশ।

 

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বেলা ১১টায় ‘বি’ ইউনিটের দ্বিতীয় দিনের প্রথম শিফটের পরীক্ষা শুরু হয়, যা শেষ হয় বেলা ১২টায়।

এর আগে বুধবার (২৭ অক্টোবর) দুই শিফটে নেওয়া হয় ‘বি’ ইউনিটের পরীক্ষা। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) তৃতীয় শিফটের পরীক্ষার মাধ্যমে শেষ হলো ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। ‘বি’ ইউনিটে প্রথম দুই শিফটে ১৪ হাজার ২২৩ জন করে পরীক্ষা হয় ২৮ হাজার ৪৪৬ জন পরীক্ষার্থীর। তৃতীয় শিফটে পরীক্ষা হয় ১৪ হাজার ২২২ জনের। সর্বমোট ‘বি’ ইউনিটে তিন শিফটে পরীক্ষা হয় ৪২ হাজার ৬৬৮ জনের।

সহকারি প্রক্টর এসএএম জিয়াউল ইসলাম বাংলানিউজকে জানান, পরীক্ষায় ৪২ হাজার ৬৬৮ জনের মধ্যে উপস্থিত ছিলেন ২৯ হাজার ৫২৫ জন। যা ৬৯ দশমিক ২০ শতাংশ। অনুপস্থিত ছিলেন ১৩ হাজার ১৪৩ জন। যা ৩০.৮০ শতাংশ।  

‘বি’ ইউনিটের কো-অর্ডিনেটর, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ চৌধুরী বাংলানিউজকে বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।  

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
এমএ/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa